‘প্রেমিকার’ বাড়ি থেকে কলেজছাত্রের লাশ উদ্ধার

Looks like you've blocked notifications!
ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার কলেজছাত্র আশিক রানা। ফাইল ছবি

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার বানা ইউনিয়ন কৃষক লীগের সভাপতি শরীফ হারুন অর রশীদের বাড়ি থেকে আশিক রানা (১৬) নামের এক কিশোরের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল শুক্রবার দিবাগত রাত ২টার দিকে ইউনিয়নের কঠুরাকান্দি গ্রামে বাড়ির দোতলা ভবনের নিচতলার একটি কক্ষ থেকে ওই লাশ উদ্ধার করা হয়।

নিহত আশিক রানা একই গ্রামের সৌদি আরব প্রবাসী আলমগীর হোসেন শেখের ছেলে। আশিক ফরিদপুর মুসলিম মিশনে দ্বাদশ শ্রেণিতে পড়ত।

এলাকার একাধিক ব্যক্তি বলেন, প্রেমঘটিত বিষয় নিয়ে এ ধরনের ঘটনা ঘটতে পারে।

সরেজমিনে গিয়ে জানা যায়, হারুন অর রশীদের অষ্টম শ্রেণিতে পড়ুয়া মেয়ের সঙ্গে আশিকের প্রেমের সম্পর্ক ছিল। এই প্রেমের  ঘটনাকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে কলহ চলছিল। এর জের ধরে এ ঘটনা ঘটতে পারে।

এ ব্যাপারে আশিকের চাচা ও বানা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম বলেন, ‘আমার ভাতিজাকে কৌশলে ডেকে নিয়ে হারুন গং হত্যা করেছে।’ প্রেমের বিষয় সম্পর্কে কিছুই জানেন না বলে তিনি দাবি করেন।

বানা ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. খোকন বলেন, ‘এলাকায় গুঞ্জন ছড়িয়েছে হারুন অর রশীদের মেয়ের সঙ্গে আশিকের প্রেমের সম্পর্ক ছিল। সেই প্রেমের জের ধরে তাকে হত্যা করা হতে পারে। এ ঘটনায় পুলিশ হারুন অর রশীদের ছোট ভাই নজরুল শরীফ, তার মেয়েসহ পাঁচজনকে ওই বাড়ি থেকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

জিজ্ঞাসাবাদের বিষয়টি নিশ্চিত করে আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে লাশটি উদ্ধার করি। প্রাথমিক সুরতহাল প্রতিবেদনের পর ফরিদুপর মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে। সুরতহাল প্রতিবেদন পাওয়ার পর জানা যাবে মৃত্যুর আসল রহস্য।