প্রেসক্লাবে মোদিবিরোধী বিক্ষোভ থেকে কয়েকজন আটক

Looks like you've blocked notifications!
জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে আজ শনিবার দুপুরে চারজনকে আটক করে পুলিশ। ছবি : স্টার মেইল

রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের তর্কাতর্কির ঘটেছে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভারত সফরকে কেন্দ্র করে আজ শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। এ সময় কয়েকজনকে আটক করা হয়।

দুপুরে বিষয়টি এনটিভি অনলাইনকে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান।

নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে এবং গতকাল শুক্রবার হেফাজতে ইসলামের মিছিলে পুলিশের সঙ্গে সংঘর্ষ, নিহতের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে ভাসানী পরিষদ। সমাবেশের প্রধান অতিথি ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রেসক্লাবে প্রবেশ করার সময় পাঁচজনকে আটক করে পুলিশ। প্রত্যাক্ষদর্শীরা এ তথ্য জানিয়েছেন।

জানা গেছে, বিক্ষোভ সমাবেশের সময় প্রথমে পুলিশের সঙ্গে তাদের তর্কাতর্কি হয়। পুলিশ তাদেরকে বিক্ষোভ সমাবেশ করতে নিষেধ করলে তা বাকবিতণ্ডায় রূপ নেয়। এরপর দুপক্ষের মধ্যে হাতাহাতিও হতে দেখা গেছে। এতে প্রেসক্লাব এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পাঁচজনকে আটকের বিষয়ে জানতে চাইলে ডিসি সাজ্জাদুর রহমান বলেন, ‘গতকাল সংঘর্ষ হয় বায়তুল মোকাররমে। সেই সংঘর্ষের জেরে আজ প্রেসক্লাবের সামনে বিক্ষোভ কর্মসূচি হয়। তাদেরকে সরে যেতে বললেও তারা সরে যাননি। পরে সেখান থেকে দুই-তিনজনকে আটক করেছি। জিজ্ঞাসাবাদ শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

বিক্ষোভ সমাবেশে অংশ নেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণসংহতি আন্দোলনের সমন্বয়ক জোনায়েদ সাকি, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক।