প্রয়াত বিএনপির নেতা মোশাররফের জন্য মিলাদ মাহফিল অনুষ্ঠিত

Looks like you've blocked notifications!
সাবেক প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেনের রুহের মাগফিরাত কামনায় কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন। ছবি : এনটিভি

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক প্রতিমন্ত্রী ও ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি এ কে এম মোশাররফ হোসেনের রুহের মাগফিরাত চেয়ে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ময়মনসিংহ দক্ষিণ জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে আজ শুক্রবার বাদ আসর দলীয় কার্যালয়ে এ দোয়ার আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, মহানগর বিএনপির  আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম, যুবদলের সভাপতি রুকনুজ্জামান রুকন, মরহুমের ছোট ভাই দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাকির হোসেন বাবলুসহ বিএনপির অঙ্গ ও সহযোগী  সংগঠনের নেতাকর্মীরা। মুষলধারায় বৃষ্টি উপেক্ষা করে হাজারো নেতাকর্মী ও সাধারণ মানুষ এই দোয়া অনুষ্ঠানে  শরিক হন।

গত ১৭ অক্টোবর রাতে ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  বিএনপিনেতা এ কে এম মোশাররফ হোসেন মারা যান। তিনি দুই ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সাবেক এ প্রতিমন্ত্রী দীর্ঘদিন ধরে নানা অসুস্থতায় ভুগছিলেন। তবে শেষের দিকে তাঁর শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। গত ২৯ সেপ্টেম্বর তাঁকে ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়।

রাজনীতিতে প্রবেশের আগে এ কে এম মোশাররফ হোসেন বিভিন্ন মন্ত্রণালয়ে সচিবের দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৬ সালে ময়মনসিংহ-৫ (মুক্তাগাছা) আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ২০০১ থেকে ২০০৫ সাল পর্যন্ত বাংলাদেশ সরকারের জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী ছিলেন। তিনি ২০০০ সালে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপির সভাপতি নির্বাচিত হন।