প‌রিচ্ছন্নতাকর্মী‌দের কা‌জে ফেরার নি‌র্দেশ মেয়র সাদিকের

Looks like you've blocked notifications!
বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ আজ শনিবার সন্ধ্যায় নিজ বাসভবনে সংবাদ সম্মেলন করেন। ছবি : এনটিভ

জনসাধারণের দু‌র্ভোগ লাঘ‌বে আন্দোলন বন্ধ ক‌রে প‌রিচ্ছন্নতাকর্মী‌দের কা‌জে ফি‌রে যে‌তে নি‌র্দেশ দিয়েছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। আজ শনিবার সন্ধ্যা ৭টায় মেয়র তাঁর বাসভবনে সংবাদ সম্মেলন করে এ নির্দেশ দেন।

এ সময় মামলার নামে সিটি করপোরেশনের কর্মীদের হয়রানি না করার জন্য প্রশাস‌নের প্র‌তি অনুরোধ জানান মেয়র। সংবাদ স‌ম্মেল‌নে মেয়র, সেই রাতের আংশিক নয়, পুরো ভিডিও প্রকাশ করার দাবি জানান।

বরিশাল মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ জানান, তিনি ষড়যন্ত্র শিকার, যা আগে থেকেই তিনি বুঝতে পেরেছিলেন। গত তিন বছরে মন্ত্রণালয় থেকে কোনো প্রকল্পের বরাদ্দ পাননি।

নগর ভবনের নিজস্ব তহবিলে উন্নয়ন কাজ চালাচ্ছেন বলে দাবি করেন মেয়র। তিনি বলেন, তিনি যদি কোনো অন্যায় করেন তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ব্যবস্থা নেবেন, তা-ই তিনি মাথা পেতে নেবেন। সুষ্ঠু তদন্ত হলে সত্য উদঘাটন হবেই বলে আশা তাঁর।

প্রসঙ্গত, গত বুধবার রাতে ব্যানার অপসারণকে কেন্দ্র করে বরিশালে পুলিশ ও আনসার সদস্যদের সঙ্গে বরিশাল সিটি করপোরেশনের কর্মী ও স্থানীয় আওয়ামী লীগ-ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই রাতে সদর উপজেলা ইউএনওর সরকারি বাসভবনে হামলা চালায় ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিক লীগ, শ্রমিক ইউনিয়ন, আওয়ামী লীগ ও সিটি করপোরেশনের কর্মকর্তারা। এ সময় গুলির ঘটনায় আহত হন অনেকে। এ ঘটনায় পুলিশ ও ইউএনও মুনিবুর রহমান বাদী হয়ে পৃথক দুটি মামলা করেন। মামলায় ৬০২ জনকে আসামি করা হয়েছে এবং মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে প্রধান আসামি করা হয়েছে। আজ শনিবার পর্যন্ত এই দুই মামলায় ২১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলা ও সিটি মেয়রসহ নেতাকর্মী আহতের ঘটনায় নগরীতে ময়লা-আবর্জনা অপসারণ বন্ধ ক‌রে দেন পরিচ্ছন্নতাকর্মীরা। এর ফলে নগরীর বিভিন্ন সড়কে জমে রয়েছে ময়লা-আবর্জনার স্তূপ।