ফখরুল-আব্বাসসহ চারজনের জামিন শুনানি সোমবার

Looks like you've blocked notifications!
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। ফাইল ছবি

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় পল্টন থানায় দায়ের করা মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ চার জনের জামিন আবেদনের শুনানি আগামীকাল সোমবার নির্ধারণ করেছেন আদালত।

আজ রোববার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আইনজীবী জয়নুল আবেদিন মেজবাহ এ জামিনের আবেদন করেন। সে আবেদনের পরিপ্রেক্ষিতে সিএমএম আদালতের বিচারক রেজাউল করিম আগামীকাল সোমবার শুনানির দিন নির্ধারণ করেছেন।

জয়নুল আবেদিন মেজবাহ এনটিভি অনলাইনকে বলেন, জামিন চাওয়া অন্য আসামিরা হলেন- কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি ও মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম। তিনি বলেন, আগামীকাল বিকাল ৩টার দিকে এ মামলার জামিন শুনানি হবে।

গত ৯ ডিসেম্বর মির্জা ফখরুলসহ চার আসামিকে কারাগারে পাঠান সিএমএম আদালত।

নথি থেকে জানা গেছে, গত ৭ ডিসেম্বর বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এতে একজন গুলিবিদ্ধ হয়ে মারা যান। আহত হন অনেকে। পরে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হলে সেখানে অনেক ককটেল পাওয়ার কথা জানায় পুলিশ।

এ ঘটনায় পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) মিজানুর রহমান বাদী হয়ে মামলা করেন। মামলায় ৪৭৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত দেড় থেকে দুই হাজার বিএনপির নেতাকর্মীকে আসামি করা হয়।