ফরিদপুরে আরো ৫২ জনের করোনা শনাক্ত

Looks like you've blocked notifications!
ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল। ছবি : সংগৃহীত

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় উপজেলা ভাইস চেয়ারম্যান, চিকিৎসক, পুলিশ সদস্য, ব্যাংক কর্মকর্তাসহ আরও ৫২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে ফরিদপুর জেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ৬৫১ জনে। 

গতকাল বুধবার রাতে ফরিদপুর মেডিকেল কলেজের করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ফরিদপুরের ভাঙ্গা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (৫৫)। 

নতুন করে শনাক্তের মধ্যে রয়েছে এক নারী পুলিশসহ সাতজন পুলিশ সদস্য, পুলিশ সদস্যের স্ত্রী, সোনালী ব্যাংক কর্মকর্তা। এ ছাড়া ফরিদপুরের শিশু হাসপাতালের এক চিকিৎসকের করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

ফরিদপুরে নতুন করে যে ৫২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের মধ্যে ভাঙ্গায় ২৩, সদরে ১৫, বোয়ালমারীতে ১০ এবং চরভদ্রাসন ও সালথায় দুজন। আক্রান্তদের মধ্যে ১৯ জন নারী ও ৩৩ জন পুরুষ।

নতুন করে আক্রান্তদের মধ্যে পাঁচ থেকে ২০ বছরের বয়সী রয়েছে ছয়জন, ২১ বছর থেকে ৪০ বছরের মধ্যে ২৩ জন, ৪১ থেকে ৬০ বছরের মধ্যে ১৯ জন এবং ৬০ বছরের ঊর্ধ্বে রয়েছে চারজন। এর মধ্যে ৯০ বছর বয়সী এক বৃদ্ধ রয়েছেন। 

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান বলেন, ‘ভাঙ্গা, ফরিদপুর সদর, বোয়ালমারী, সালথা ও চরভদ্রাসনে গত ২৪ ঘণ্টায় নতুন করে যে ৫২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তাদের প্রত্যেকের বাড়ি লকডাউন করা হয়েছে।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ‘আক্রান্তদের আপাতত বাড়িতে রেখে চিকিৎসা দেওয়া হবে। তবে শারীরিক পরিস্থিতির অবনতি হলে তাদের ফরিদপুরের করোনা ডেডিকেটেড হাসপাতালে স্থানান্তর করা হবে।’