ফরিদপুরে করোনায় আরও ছয় জনের মৃত্যু, শনাক্ত ৭৯ জনের

Looks like you've blocked notifications!
ফরিদপুর সিভিল সার্জনের কার্যালয়। ছবি : সংগৃহীত

ফরিদপুরে করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ছয় জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় জেলায় ৭৯ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এর মধ্যে ৫৭ জনই সদর উপজেলার বাসিন্দা। ফরিদপুরের সিভিল সার্জন ডা. সিদ্দীকুর রহমান আজ শনিবার এ তথ্য জানিয়েছেন।

এদিকে, জেলা শহরের বেশির ভাগ মানুষ স্বাস্থ্যবিধি না মানায় সেখানে দিন দিন করোনা পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে জেলা করোনা প্রতিরোধবিষয়ক কমিটি নানা উদ্যোগ নিলেও পরিস্থিতির উন্নতি হচ্ছে না।

এ ছাড়া প্রতিদিনই ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে আসছে রোগী। কিন্তু, চাহিদা অনুযায়ী শয্যা সংখ্যা না থাকায় তাদের ভর্তি নিতে পারছে না কর্তৃপক্ষ। এই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ১৬টি শয্যা থাকলেও সচল রয়েছে ১৪টি।

ফরিদপুরের সিভিল সার্জন ডা. সিদ্দীকুর রহমান জানান, জেলায় এখন পর্যন্ত ১১ হাজার ৪০৭ জনের করোনা শনাক্ত করা হয়েছে। এ ছাড়া করোনায় মৃত্যু হয়েছে ১৯৯ জনের।

এদিকে, করোনা পরিস্থিতি সামলাতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নানা উদ্যোগ নেওয়া হয়েছে। করোনার বিধিনিষেধ মেনে চলার জন্য শহরে মাইকিং করা হচ্ছে। তবে প্রশাসনিক উদ্যোগ নেওয়া হলেও সেভাবে স্বাস্থ্যবিধি মানা হচ্ছে না।