ফরিদপুরে করোনায় একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড

Looks like you've blocked notifications!

ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১০৮ জনের করোনা শনাক্ত হয়েছে। প্রতিদিনই বেড়ে চলেছে করোনায় আক্রান্তের সংখ্যা। এর ফলে দিন দিন আক্রান্তের নতুন রেকর্ড গড়ে চলেছে ফরিদপুর। জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা এক হাজার ৬৪৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ২২৬ জন, মারা গেছে ২৩ জন।

ফরিদপুর মেডিকেল কলেজ পিসিআর ল্যাবের দেওয়া তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় ল্যাবে ৫৬৪টি করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে। এদের মধ্যে ফরিদপুরের করোনা পজিটিভ এসেছে ১০৮ জনের।

জেলা সিভিল সার্জন মো. সিদ্দিকুর রহমান এ তথ্য নিশ্চত করেছেন।

এদিকে, করোনা আক্রান্তের আধিক্য থাকায় ভাঙ্গা উপজেলাকে রেড জোন ঘোষণা করা হয়েছে গত ১৬ জুন থেকে। এ ছাড়া ফরিদপুর পৌর শহরের বিভিন্ন এলাকাকে রেড জোনের আওতায় এনেছে জেলা প্রশাসন। তবে এত কিছুর পরও থামানো যাচ্ছে না এ জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধির হার।

ভাঙ্গা উপজেলার করোনা পরিস্থিতি খুব দ্রুত নিয়ন্ত্রণে আসবে বলে জানিয়েছেন ওই এলাকার সাংসদ মুজিবর রহমান নিক্সন চৌধুরী। তিনি বলেন, 'আমরা আশা করছি রেড জোনটা যদি আরো কিছুদিন রাখা যায় তাহলে এই উপজেলায় করোনা পরিস্থিতি শূন্যের কোটায় নেমে আসবে।'

নিক্সন চৌধুরী আরো বলেন, 'আজ শুক্রবার থেকে প্রতিটি ওয়ার্ডের ১৬০টি পরিবারে ১০ কেজি করে চাল দেওয়া শুরু হবে। যা চলমান থাকবে সাতদিন পর পর।'