ফরিদপুরে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় ঘুরে দাঁড়ানোর তাগিদ শামা ওবায়েদের

Looks like you've blocked notifications!
ফরিদপুরের নগরকান্দা উপজেলা, পৌর ও সালথা উপজেলা স্বেচ্ছাসেবক দলের নবগঠিত কমিটির এক পরিচিতি সভায় প্রধান অতিথি শামা ওবায়েদ। ছবি : এনটিভি

বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচনে বিএনপি অংশ নেবে না বলে মন্তব্য করেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ।

আজ রোববার সন্ধ্যায় ফরিদপুরের নগরকান্দা উপজেলা, পৌর ও সালথা উপজেলা স্বেচ্ছাসেবক দলের নবগঠিত কমিটির এক পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে শামা ওবায়েদ এ কথা বলেন।

শামা ওবায়েদ বলেন, গণতন্ত্র ও ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠায় আমাদের অবশ্যই ঘুরে দাঁড়াতে হবে। আমাদের আবারও মুক্তিযুদ্ধের মতো এই একনায়কতন্ত্রতে হটানোর জন্য ঐক্যবদ্ধভাবে আন্দোলন করতে হবে। তাহলেই দেশে গণতন্ত্র ফিরে আসবে। আবার ভোটাধিকার প্রতিষ্ঠা হবে।

শামা ওবায়েদ প্রশ্ন রেখে বলেন, এ দেশের মানুষ কেন আন্দোলন করবেন না? তারা কি ৩০ ডিসেম্বরের নির্বাচনে কেউ ভোট দিতে পেরেছিল? তাহলে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য কেন জনগণ সরকারের বিরুদ্ধে রাজপথে নামবে না। তিনি বলেন, শুধু ধানের শীষে ভোট দেওয়ার কারণে ফরিদপুরের সালথা উপজেলার সাধারণ মানুষ মিথ্যা মামলায় জর্জরিত। তারা ঘরে ফিরতে পারছে না। সারা দেশেই বিএনপির অসংখ্য নেতাকর্মী হামলা-মামলায় জর্জরিত।

নগরকান্দা উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক এম এম মাহমুদুল হাসান মিরানের সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল এবং বিশেষ অতিথি ছিলেন স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহসভাপতি হাবিবুর রহমান হাফিজ, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মো. আশরাফ হোসেন,   হাসানুর রহমান মৃধা ও কামরুজ্জামান সুমন। আরও বক্তব্য দেন উপজেলা বিএনপির সিনিয়র সহসভাপতি হাবিবুর রহমান বাবুল তালুকদার, সাধারণ সম্পাদক সাইফুর রহমান মুকুল, উপজেলা যুবদলের আলিমুজ্জামান সেলু প্রমুখ।

সভায় নবগঠিত কমিটির  নগরকান্দা উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব খালিদ হাসান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জামাল হোসেন, পৌর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মামুন অর রশীদ, সদস্য সচিব কামাল হোসেন সরকার, সালথা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হারুন মাতুব্বর, সদস্য সচিব মামুন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

মামলা সংক্রান্ত কারণে সালথা উপজেলা স্বেচ্ছাসেবক দলের নেতারা সভায় উপস্থিত থাকতে পারেননি বলে জানানো হয়।

এর আগে সকালে শামা ওবায়েদ ও বিএনপির নেতারা গোপালগঞ্জ জেলা বিএনপির সদ্য প্রয়াত সদস্য সচিবের পরিবারকে সমবেদনা জানাতে গোপালগঞ্জে যান। এবং মরহুমের কবর জিয়ারত করেন।