ফরিদপুরে প্রতিপক্ষের হামলায় আহত ১০, অর্ধশত বাড়িঘর ভাঙচুর

Looks like you've blocked notifications!
ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের মানিকদী গ্রামে প্রতিপক্ষের হামলায় ক্ষতিগ্রস্ত ঘর। ছবি : এনটিভি

ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের মানিকদী গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে প্রতিপক্ষের হামলায় ১০ জন আহত হয়েছে। এ সময় দুটি দোকান ঘরসহ অর্ধশত বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয় বলে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্তরা।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ইউনিয়ন আওয়ামী লীগের রাজনীতি নিয়ে তালমা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফিরোজ খান ও বর্তমান চেয়ারম্যান দেলোয়ারা বেগমের দুই ছেলে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ জামাল হোসেন ও জেলা পরিষদের সদস্য কামাল হোসেনের বিরোধ চলে আসছিল। এরই জের ধরে শুক্রবার সন্ধ্যা থেকে উত্তেজনা শুরু হয়। শনিবার সকালে ফিরোজ খান দুইশ থেকে তিনশ লোক নিয়ে দেলোয়ারা বেগমের সমর্থিত লোকজনের বাড়িঘরে হামলা চালায়। এই হামলায় দেলোয়ারা বেগমের ১০ সমর্থক আহত হয়। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংঘর্ষের সময় ফিরোজ খানের সমর্থিতদের হামলায় অর্ধশত বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করা হয় বলে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্তরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

নগরকান্দা থানার উপপরিদর্শক (এসআই ) অসীম কুমার জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে। এরপর যাতে আর কোনো সংঘর্ষ বা হামলা না হয় সেদিকে খেয়াল রেখে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা রয়েছে।