ফরিদপুরে বিকাশকর্মীর ছিনতাই হওয়া টাকা উদ্ধার, গ্রেপ্তার ২

Looks like you've blocked notifications!
ফরিদপুরের আলফাডাঙ্গায় বিকাশের কর্মীকে হাতুড়িপেটা করে টাকা ছিনতাইয়ের মামলায় শামীম শেখ ও দিদার মুন্সিকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছবি : এনটিভি

ফরিদপুরের আলফাডাঙ্গায় বিকাশের অর্থ বিতরণকর্মীকে (ডিএসও) হাতুড়িপেটা করে প্রায় ১০ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনায় জড়িত দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ছিনতাই হওয়া টাকার মধ্যে তিন লাখ টাকাও উদ্ধার হয়েছে। আজ রোববার দুপুর ১টার দিকে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) জামাল পাশা।

গ্রেপ্তার হওয়া দুজন হলেন আলফাডাঙ্গা উপজেলার বুড়াইচ গ্রামের শামীম শেখ (৩৪) ও সদর ইউনিয়নের হিদাডাঙ্গা গ্রামের দিদার মুন্সি (৩২)।

অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা বলেন, বিকাশের ডিএসও কামরুজ্জামান মিন্টু মোটরসাইকেলে করে গত ১০ জানুয়ারি এজেন্টদের সঙ্গে টাকা লেনদেনের জন্য আলফাডাঙ্গা যান। পথে নওয়াপাড়া হাওড়ের ব্রিজের অদূরে চারজন দুর্বৃত্ত তাঁকে ধাক্কা দিয়ে ফেলে প্রথমে হাতুড়িপেটা করে। এরপর চাকু দেখিয়ে তাঁর ব্যাগে রাখা ৯ লাখ ৯১ হাজার টাকা ছিনিয়ে নেয়।

ছিনতাইকারীরা পালিয়ে যাওয়ার সময় তাদের পরনের তিনটি জ্যাকেট, একটি হাফ হাতা সোয়েটার, দুটি শীতের টুপি ও মিন্টুর মোটরসাইকেলের কাগজপত্র পানিপাড়া ব্রিজের নিচে ফেলে যায়। এ ঘটনায় বিকাশের কর্মকর্তা (ডিএসএস) ফয়সাল আহমেদ বাদী হয়ে ১৩ জানুয়ারি আলফাডাঙ্গা থানায় একটি মামলা করেন।

জামাল পাশা জানান, আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহার করে জেলা গোয়েন্দা পুলিশ ও আলফাডাঙ্গা থানা পুলিশ গত শুক্রবার ঢাকা থেকে প্রথমে শামীম শেখকে গ্রেপ্তার করে। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী দিদারকে গ্রেপ্তার করে। দুজনের কাছ থেকে দেড় লাখ করে তিন লাখ টাকা উদ্ধার হয়। এ ঘটনায় জড়িত আরো দুজনকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গত বছরের ৩০ ডিসেম্বর বোয়ালমারীতে একই কায়দায় বিকাশের আরেকজন ডিএসওর কাছ থেকে দুই লাখ ২২ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় একই চক্র জড়িত বলে জানানো হয়।

সংবাদ সম্মেলনে সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) এএফএম মহিউদ্দিন, বিশেষ শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুনিল কর্মকার, আলফাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়াহিদুজ্জামান ও পরিদর্শক মো. ফয়সাল আহমেদ উপস্থিত ছিলেন।