ফারমার্সের রাশেদুল চিশতীর টাঙ্গাইলের মামলায় জামিন বাতিল

Looks like you've blocked notifications!

ফারমার্স ব্যাংক লিমিটেডের (বর্তমানে পদ্মা ব্যাংক) উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর টাঙ্গাইলের দুর্নীতির এক মামলায় জামিন বাতিল করে দিয়েছেন হাইকোর্টের ভার্চুয়াল বেঞ্চ ।

গত ২৭ মে টাঙ্গাইল জেলা ও দায়রা জজের জামিন আদেশ বাতিল করে আজ বুধবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

দুদকের আইনজীবী মো. খুরশিদ আলম খান হাইকোর্টকে জানান, টাঙ্গাইল ভার্চুয়াল কোর্ট দুদকের আইনজীবী ও পিপিকে শুনানি না করে জামিন দিয়েছেন। দুদক জামিন বাতিলের জন্য ফৌজদারি রিভিশন মামলা দায়ের করেছিলেন।

রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ, এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী শামসুন নাহার কনা। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। আসামি পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ এম আমিন উদ্দিন ও কবির শাহরিয়ার বিপ্লব।

এ মামলার অভিযোগে বলা হয়, এসটুএস করপোরেশনের ঋণ হিসাব থেকে রাশেদুল হক চিশতির নামে ব্যাংকের শেয়ার ক্রয়-বিক্রয় পে-অর্ডার ইস্যুর মাধ্যমে মানি লন্ডারিংয়ের মাধ্যমে স্থানান্তর, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করে ৯ কোটি ২৮ লাখ ৯২ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করায় দুদকের উপসহকারী পরিচালক মুহাম্মদ জয়নুল আবেদীন ২০১৮ সনের ১৬ সেপ্টেম্বর টাঙ্গাইল মডেল থানায় মামলা দায়ের করেন। মামলায় আসামি সংখ্যা চারজন।

গত ২৭ মে টাঙ্গাইল জেলা ও দায়রা জজ জামিনের আদেশ দেন। এর বিরুদ্ধে দুদকের পক্ষে হাইকোর্টে জামিন বাতিলের আবেদন করলে শুনানি শেষে হাইকোর্ট আজ জামিন বাতিলের আদেশ দেন।

এর আগে গতকাল মঙ্গলবার ফারমার্স ব্যাংকে অর্থ কেলেঙ্কারির ঘটনায় ব্যাংকটির রাশেদুল হক চিশতীকে নিম্ন আদালতের দেওয়া জামিন শর্ত সাপেক্ষে বহাল রেখেছিল হাইকোর্ট। শর্তের মধ্যে রয়েছে তিনি জামিন নিয়ে বিদেশ যেতে পারবেন না, পদ্মা ব্যাংকে ঢুকতে পারবেন না এবং তদন্তকাজে কোনো প্রকার হস্তক্ষেপ করতে পারবেন না।