ফেনসিডিলসহ আটক, হাতকড়া নিয়ে পদ্মায় লাফিয়ে মৃত্যু

Looks like you've blocked notifications!

ফেনসিডিলসহ আটক ভারতীয় নাগরিক ভরত মন্ডল (৩৩) বিজিবির কাছ থেকে পালানোর জন্য হাতকড়া পরা অবস্থায় লাফ দিয়েছিলেন পদ্মায়। শনিবার দিবাগত রাত ২টার দিকে এ ঘটনার পর আজ রোববার সকালে পুলিশ তার লাশ উদ্ধার করেছে। কাটাখালি থানার ত্রিমোহনী এলাকার পদ্মা থেকে লাশ উদ্ধারের পর বিজিবি থানায় অপমৃত্যুর মামলা করেছে। 

কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম সিদ্দিকুর রহমান জানান, ভরত মন্ডল একজন মাদক ব্যবসায়ী। তার বাড়ি ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার রানিনগর থানাধীন চকরাজাপুর পশ্চিম কলোনি গ্রামে। শনিবার রাতে ১০০ বোতল ফেনসিডিল নিয়ে তিনি পদ্মা দিয়ে বাংলাদেশি জলসীমায় ঢোকেন। পবা উপজেলার ১০ নম্বর পদ্মার চর সীমান্ত ফাঁড়ির বিজিবির সদস্যরা ফেনসিডিলসহ তাকে আটক করেন।

ওসি আরো জানান, ভরত মন্ডলকে আটকের পর বিজিবি তার হাতে হাতকড়া পরায়। এরপর তাকে নিয়ে বিজিবির টহল দল নৌকায় সীমান্ত ফাঁড়ির দিকে যাত্রা শুরু করে। এ সময় ভরত মন্ডল পালানোর জন্য হঠাৎ পদ্মায় লাফ দেন। শনিবার দিবাগত রাত ২টার দিকে পদ্মা নদীর ত্রিমোহনী এলাকায় এ ঘটনা ঘটে। বিজিবি সদস্যরা রাতে অনেক খুঁজেও তার সন্ধান পায়নি। রোববার ভোর ৬টার দিকে ভরতের লাশ পাওয়া যায়। দুপুরে কাটাখালী থানায় বিজিবি একটি অপমৃত্যুর মামলা করেছে।

কাটাখালী থানার ওসি সিদ্দিকুর রহমান জানান, ঘটনাস্থল যেহেতু নৌপুলিশের আওতায়, তাই অপমৃত্যুর মামলাটি নৌপুলিশ তদন্ত করবে।

রাজশাহীতে বিজিবির ১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সাব্বির আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভারতীয় নাগরিক ভরত মন্ডল ১০০ বোতল ফেনসিডিলসহ পদ্মার বাংলাদেশি জলসীমা দিয়ে ১০ নম্বর চরের খয়ের বাগান এলাকায় প্রবেশ করে। এ সময় টহলরত বিজিবি সদস্যরা ফেনসিডিলসহ তাকে আটক করে। হাতকড়া পরিয়ে পুলিশে সোপর্দ করার জন্য নৌকায় করে আনার সময় পালানোর উদ্দেশ্যে বিজিবির এক সদস্যকে ধাক্কা দিয়ে ভরত পদ্মা নদীতে ঝাঁপ দেন। রাতে তার লাশ খুঁজে পাওয়া যায়নি। সকালে তার লাশ উদ্ধার করা হয়েছে।