ফেনীতে নির্বাচনি সহিংসতায় দুজনকে কুপিয়ে জখম

Looks like you've blocked notifications!
সোনাগাজী মডেল থানা। ছবি : সংগৃহীত

ফেনীর সোনাগাজী উপজেলায় ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনকে ঘিরে দুই ইউপি সদস্য প্রার্থীর লোকজনদের মধ্যে সংঘর্ষ ঘটেছে। এ সময় রবিউল ও সুজন নামের দুজনকে কুপিয়ে আহত করা হয়েছে। উপজেলার মতিগঞ্জ ইউনিয়নের সরাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আজ রোববার সকালে এ সংঘর্ষ ঘটে।

সোনাগাজী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ফেনীর সোনাগাজী ও দাগনভূঞা উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে সকালে দাগনভূঞা উপজেলার জায়লস্কর ইউনিয়নে উল্লেখযোগ্য সংখ্যক ভোটার উপস্থিতি দেখা গেছে। দাগনভূঞা’র শুধু এ ইউপিতেই চেয়ারম্যান পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

অন্যদিকে, সোনাগাজী উপজেলার বিভিন্ন কেন্দ্রে মোবাইল নিয়ে প্রবেশ করায় ১৩ এজেন্টকে আটক করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। গতকাল শনিবার রাতে তাঁদের আটক করা হয় বলে জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এম জহিরুল হায়াত।

নির্বাচন কার্যালয় সূত্র জানায়, দাগনভূঞার ছয়টি ইউপির পাঁচটিতে এরই মধ্যে চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সরকার দলীয়রা নির্বাচিত হয়েছেন। সাধারণ সদস্য পদে ২৮০ জন প্রার্থী ভোটযুদ্ধে রয়েছেন। এ ছাড়া, সোনাগাজীর নয়টির মধ্যে দুটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তাই, বাকি সাতটি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। এখানে চেয়ারম্যান পদে ২৮ জন নির্বাচনে লড়ছেন আর সাধারণ পদে ৪২১ জন মাঠে রয়েছেন। দুই উপজেলার এসব ইউনিয়নে চার লাখ ১৭ হাজার ৩৭৯ জন ভোটার রয়েছেন।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে এরই মধ্যে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেওয়া হয়েছে। এতে পুলিশ, র‍্যাব, বিজিবি ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যেরা নিয়োজিত রয়েছেন। এ ছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।