করোনাভাইরাস

ফেনীর ১০ প্রবাসী ‘হোম কোয়ারেন্টাইনে’

Looks like you've blocked notifications!

করোনাভাইরাস আতঙ্কের কারণে বিদেশ থেকে আসা ১০ জনকে ‘হোম কোয়ারেন্টাইনে’ রাখা হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য দিয়েছে। তারা আরো জানিয়েছে, যদি কেউ আক্রান্ত হয় তাদের চিকিৎসা দেওয়ার জন্য জেলার বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে মোট ১০৫টি আইশোলেশন কর্নার তৈরির প্রস্তুতি নেওয়া হয়েছে।

জেলা সিভিল সার্জন মো. সাজ্জাদ হোসেন আজ বুধবার জানান, গত মঙ্গলবার ইতালি থেকে আটজন, কুয়েত থেকে একজন ও চীন থেকে একজন ফেনী আসেন। এটা ঢাকা থেকে আমাদের  জানানো হয়। তবে বিমানবন্দরে এদের কারো শরীরে করোনাভাইরাসের লক্ষণ  পাওয়া যায়নি।

তারপরেও প্রবাসীদের নাম-ঠিকানা নিয়ে যোগাযোগ করে জেলা স্বাস্থ্য বিভাগ প্রত্যেককে ১৪ দিন ‘হোম কোয়ারেন্টাইনে’ থাকার পরমর্শ দিয়েছেন।

এদিকে জেলার সিভিল সার্জন আজ দুপুরে জেলা পুলিশ সুপারের সঙ্গে সাক্ষাৎ করে ১০ জনের সবাইকে নজরদারির আওতায় আনার অনুরোধ করেছেন।

জেলা প্রশাসন থেকে ফেনী ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের ৩০ বেড, ট্রমা সেন্টারের ৩০ বেড, সোনাগাজীর মঙ্গলকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ বেডসহ পাঁচ উপজেলার প্রতিটি স্বাস্থ্য কমপ্লেক্সের পাঁচটি করে মোট ২৫টি বেড আইশোলেশন কর্নার হিসেবে প্রস্তুত করা হচ্ছে।

এ ছাড়া ফেনীর পরশুরামের বিলোনিয়া স্থলবন্দরে আগত যাত্রীদের মেডিকল চেকআপ করার জন্য একজন চিকিৎসক ও তিনজন সহকারীর সমন্বয়ে মেডিকেল বোর্ড কাজ চালিয়ে যাচ্ছে। করোনাভাইরাস সংক্রান্ত বিষয়ে সার্বক্ষণিক যোগাযোগ ও ব্যবস্থা গ্রহণের জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা হয়েছে।