ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগে বাড়িতে ভাঙচুর-অগ্নিসংযোগ

Looks like you've blocked notifications!
ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগে নড়াইলে বাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ চালানো হয়। ছবি : এনটিভি

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া সাহাপাড়া এলাকার এক কলেজছাত্রের ফেসবুক অ্যাকাউন্ট থেকে ধর্মীয় অবমাননামূলক মন্তব্য করা হয়েছে অভিযোগ তুলে তাঁর গ্রেপ্তার ও বিচারের দাবি জানিয়েছেন বিক্ষুব্ধরা। এর জের ধরে ওই কলেজছাত্রের বাড়িতে আগুন ধরিয়ে দিয়েছে উত্তেজিত জনতা। এ ছাড়া ওই এলাকার আরও পাঁচ থেকে ছয়টি বাড়িতে ভাঙচুর চালানো হয়। এর পাশাপাশি সাহাপাড়া এলাকার মন্দিরের চেয়ার ও সাউন্ডবক্সেও ভাঙচুর চালানো হয়।

গতকাল শুক্রবার জুমার নামাজের পর থেকে এসব ঘটনা ঘটে বলে জানা গেছে। এর আগে বিক্ষুব্ধ লোকজন ওই কলেজছাত্রের গ্রেপ্তার ও বিচারের দাবিতে তাঁদের বাড়ির সামনে বিক্ষোভ করে। এরপর বিকেল থেকে উত্তেজনা আরও বাড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে বিপুল পুলিশ ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।

দিঘলিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) ৮ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য প্রভাত কুমার ঘোষ বলেন, ‘ওই কলেজছাত্রের ফেসবুকে বিতর্কিত মন্তব্য করা হয়েছে এমন অভিযোগকে কেন্দ্র করে উত্তেজিত জনতা বাড়িঘরে ভাঙচুর ও মন্দিরে হামলা করেছে। এ ছাড়া বাড়িতে আগুনও দেওয়া হয়েছে।’

লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজগর আলী বলেন, ‘ওই কলেজছাত্র বলেছেন, ফেসবুকের ওই পোস্টটি তিনি করেননি। তাঁর ওই আইডি গতকাল চালু করা হয়েছে।’ এ বিষয়ে প্রশাসন পরীক্ষা-নিরীক্ষা করে আইনগত পদক্ষেপ নেবে বলে জানান এ কর্মকর্তা।

জেলা পুলিশ সুপার (এসপি) প্রবীর কুমার রায় বলেন, ‘পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনী কাজ করছে। ধর্ম অবমাননার বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আপাতত পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।’