ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার করায় প্রভাষক গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার করায় গ্রেপ্তার প্রভাষক রুহুল আমীনকে। ছবি : এনটিভি

ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার করায় গ্রেপ্তার করা হয়েছে কিশোরগঞ্জের হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজের প্রভাষক রুহুল আমীনকে। গত শনিবার রাতে তাকে গ্রেপ্তার করা হয়।

পরে ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট শেয়ার করার অভিযোগে প্রভাষক রুহুল আমীনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়।

হোসেনপুর থানার উপপরিদর্শক (এসআই) বাদল তালুকদার বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে গত শনিবার মামলাটি করেন।

হোসেনপুর আদর্শ মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মুছলেহ উদ্দিন খান জানান, আজ সোমবার দুপুরে কলেজের পরিচালনা কমিটির সভায় রুহুল আমীনকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। পরিচালনা কমিটির সভাপতি শাহ মনসুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ঘটনা তদন্তে একটি কমিটি গঠন এবং রুহুল আমীনকে স্থায়ীভাবে বরখাস্ত করার ব্যবস্থা গ্রহণ করতে জাতীয় বিশ্ববিদ্যালয়কে চিঠি দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

গ্রেপ্তার হওয়া রুহুল আমীন ওই কলেজের রসায়ন বিভাগের প্রভাষক। তার বাড়ি ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার কড়ইকান্দি গ্রামে। তিনি কিশোরগঞ্জ জেলা শহরের হয়বতনগর ফিসারি রোডে ভাড়া বাসায় থাকেন।

ওই মামলার তদন্ত কর্মকর্তা এবং হোসেনপুর থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল আবেদীন জানান, গ্রেপ্তারকৃত প্রভাষক রুহুল আমীনকে আজ দুপুরে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।

জয়নাল আবেদীন আরও জানান, গতকাল রোববার রুহুল আমীনের করা জামিনের আবেদন আদালতে নামঞ্জুর করা হয়।