ফেসবুক লাইভে এসে সাকিব আল হাসানকে হত্যার হুমকি

Looks like you've blocked notifications!
বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও অভিযুক্ত যুবক মহসিন তালুকদার। ছবি : সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে দা উঁচিয়ে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে হত্যার হুমকি দিয়েছেন সিলেটের এক যুবক। গতকাল রোববার দিবাগত রাত ১২টা ৭ মিনিটে এ হত্যার হুমকি দেন সিলেটের সদর উপজেলার শাহপুর তালুকদারপাড়ার মহসিন তালুকদার।

ওই যুবক তাঁর নিজের ফেসবুক অ্যাকাউন্ট ‘Mohsin Talukdar’ থেকে এই লাইভ ভিডিও প্রচার করেন। সম্প্রতি কালীপূজা উপলক্ষে এক অনুষ্ঠানে যোগ দিতে সাকিব আল হাসান কলকাতায় যান। এতে ক্ষুব্ধ হয়ে তাঁকে কুপিয়ে-টুকরো করে হত্যার হুমকি দেন মহসিন তালুকদার। এ সময় অকথ্য ভাষায় সাকিবকে গালাগাল করতে দেখা যায় তাঁকে।

ভিডিওতে মহসিন নিজের পরিচয় প্রকাশ করে বলেন, ‘সাকিবকে হত্যা করতে প্রয়োজনে আমি হেঁটেই ঢাকা যাব।’

এরপর ভোর ৬টা ৪ মিনিটে আবারও একটি লাইভ ভিডিওতে হাজির হন তিনি। তবে রাতের উত্তেজিত ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করে সাকিব আল হাসানকে জাতির উদ্দেশে ক্ষমা চাওয়ার আহ্বান জানান তিনি।

পরের লাইভে যুবক মহসিন জানান, কারো চাপে এখন এ ভিডিওটি নির্মাণ করছেন না। বরং সাকিবকে একটা সুযোগ দেওয়ার জন্য এবং সাকিবের মতো বাকি সব সেলিব্রেটিদের সঠিক পথে চলার বার্তা দিতে আবার লাইভ করছেন তিনি।

ভিডিওতে ওই যুবককে সিলেটে ভাষায় বলতে শোনা যায়, ‘সাকিব আল হাসান কয়দিন আগে দেশে আইছইন। কিছুদিন আগে তাইন হজে গেছিলা, তখন খুশি হইছিলাম। কিন্তু তাইন ইবার দেশে আইয়া আবার গেলাগি ইন্ডিয়াত পূজা উদ্বোধন করাত। ইটায় মুসলমানের কলিজায় আঘাত করছে। আমি ফাইলে তারে (একটি চাপাতি প্রদর্শন করে) কোপাইয়া কোপাইয়া কাটিমু।’

এ সময় সাকিব আল হাসানকে গালিগালাজ করে পাকিস্তানের ক্রিকেটারদের অনুসরণ করার পরামর্শ দিয়ে ওই যুবক বলেন, ‘তুই কিতা পাকিস্তানের ক্রিকেটাররারে দেখছস না? তোর তো তারারে দেখা উচিত। তুই মুসলমানের বাচ্চা হইয়া গেছোস পূজা উদ্বোধন করাত। কলিজাত তুই অলা আঘাত দিছস। তোরে ফাইলে আমি কোপাইয়া কাটিমু। সবাই হুনিয়া রাখইন আমি মহসিন তালুকদার কইলাম। সাকিবরে ফাইলে আমি কোপাইয়া কাটিমু।’ তার দুটি ভিডিও আজ সোমবার বিকেলে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ফেসবুক থেকে সরানো হয়নি।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শহিদ আহমদ বলেন, ‘বিষয়টি আমার জানা ছিল না। তবে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে এভাবে প্রকাশ্যে হুমকি অবশ্যই নিন্দনীয় বিষয়।’

এ ব্যাপারে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (মিডিয়া) এ বি এম আশরাফ উল্লাহ তাহের বলেন, ‘সাকিব আল হাসান বাংলাদেশ তথা বিশ্বের সম্পদ। তাঁকে প্রাণনাশের হুমকির বিষয়টি নজরে আসার পর পরই পুলিশের সব বাহিনী মহসিন তালুকদারকে গ্রেপ্তারে মাঠে নেমেছে। এ বিষয়ে মামলার প্রস্তুতি চলছে।’

সাকিবের বিষয়টি দুই দেশের ধর্মীয় সম্প্রীতির একটা উদাহরণ। এসব বিষয়ে উসকানির ব্যাপারটি পুলিশ গুরুত্ব দিয়ে দেখছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

গত ২৯ অক্টোবর এক বছরের নিষেধাজ্ঞা থেকে মুক্ত হন সাকিব। ৬ নভেম্বর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরেন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সফলতম তারকা। গত বৃহস্পতিবার বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্লেয়ার্স ড্রাফট থেকে সাকিবকে দলে নেয় জেমকন খুলনা। সেদিনই ভারতের কলকাতার কাঁকুড়গাছি সম্মিলিত সর্বজনীন শ্যামাপূজার এক অনুষ্ঠানের নিমন্ত্রণ পেয়ে সেখানে যান তারকা অলরাউন্ডার। পরের দিন শুক্রবার দেশে ফিরে আসেন তিনি।

গতকাল রোববার থেকে মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে স্কিল অনুশীলন শুরু করেছেন বাংলাদেশের অনেক সাফল্যের নায়ক।