বগুড়ার সাবেক সংসদ সদস্য নূর আফরোজের ৭ বছরের দণ্ড

Looks like you've blocked notifications!
বগুড়ার জেলা জজ আদালত। ছবি : এনটিভি

বগুড়ার সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ও বিএনপির নেতা নূর আফরোজ বেগম ওরফে জ্যোতিকে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় আলাদা দুটি ধারায় আদালত আজ বৃহস্পতিবার বিকেলে এ রায় দেন বগুড়ার বিশেষ জজ আদালতের বিচারক এমরান হোসেন চৌধুরী। একই সঙ্গে তাঁকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেন তিনি।

রায়ে আসামিকে ৫৩ লাখ টাকার সম্পদ সরকারের অনুকূলে বাজেয়াপ্ত করার আদেশ দেওয়া হয়। রায়ের বিষয়টি নিশ্চিত করেন বগুড়া আদালতের দুদকের আইনজীবী আবুল কালাম আজাদ। তিনি জানান, রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

নূর আফরোজ বেগমের পক্ষে মামলাটি লড়েন অ্যাডভোকেট আব্দুল বাছেদ।

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের সত্যতা পেয়ে ২০১৪ সালের ডিসেম্বরে নূর আফরোজের বিরুদ্ধে মামলা করেন দুদকের বগুড়া জেলার সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক ফারুক আহমেদ। দুদক জেলা সমন্বিত কার্যালয়ের সে সময়ের উপপরিচালক আনোয়ারুল হক মামলাটি তদন্ত করেন। তদন্ত শেষে নূর আফরোজের বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপন করার অভিযোগপত্র জমা দেওয়া হয়।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, নূর আফরোজ বেগম ২৮ লাখ ১৭ হাজার ১৮৪ টাকার সম্পদের কথা গোপন করে মিথ্যা তথ্য প্রদান করেছেন এবং ৫৩ লাখ ২২ হাজার ৭৯০ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন করেছেন।

২০১৭ সালে এ মামলার বিচারকাজ শুরু হয়। আজ তার রায় এলো।