বগুড়ায় করোনায় আরও আটজনের মৃত্যু, শনাক্ত ২৩৮ জনের

Looks like you've blocked notifications!
বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতাল। ফাইল ছবি

বগুড়ায় করোনা পরিস্থিতি দিন দিন ভয়াবহ আকার ধারণ করছে। জেলায় গত ২৪ ঘণ্টায় ৮১০টি নমুনা পরীক্ষায় ২৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৯ দশমিক ৩৮ শতাংশ। এ নিয়ে জেলায় মোট ১৪ হাজার ৯৩১ জনের করোনা শনাক্ত করা হলো। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় বগুড়ায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে আরও আটজনের। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মোট ৪৩৫ জনের।

জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান আজ মঙ্গলবার এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, করোনায় মারা যাওয়া আটজনের মধ্যে করোনা বিশেষায়িত সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে তিনজন, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে তিনজন, টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে একজন চিকিৎসাধীন ছিলেন। অপর একজন নিজ বাড়িতে মারা গেছেন।

সরকারি মোহাম্মদ আলী হাসপাতালে মারা যাওয়া তিনজন হলেন জয়পুরহাটের মোর্শেদা (৪০), তবিবর (৬৮) ও নওগাঁর রহমান সরকার (৬৩)। শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মারা যাওয়া তিনজন হলেন গাইবান্ধার রেহানা (৯০), নওগাঁর মোসলেমা (৪০) ও বগুড়ার দুলাল (৮৫)। টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় মারা যাওয়া ব্যক্তির নাম বাবু (৩৫)। তিনি জয়পুরহাটের বাসিন্দা। এ ছাড়া করোনায় মারা যাওয়া অপর ব্যক্তি হলেন বগুড়ার শিবগঞ্জ উপজেলার বাসিন্দা মো. আজাহার (৫০)। নিজ বাড়িতেই মৃত্যু হয় তাঁর।

এদিকে, কঠোর বিধিনিষেধে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে জেলা শহরের মার্কেট ও দোকানপাট খোলার চেষ্টা করছেন অনেকেই। এ ছাড়া রিকশা, ভ্যান ও অটোরিকশার চলাচল কয়েক দিনের চেয়ে বেড়েছে। শহরে জনসমাগম অন্য যে কোনো দিনের চেয়ে আজ বেশি হওয়ায় পুলিশের তৎপরতা বেড়েছে এবং সেই সঙ্গে ভ্রাম্যমাণ টিমকে শহরজুড়ে টহল দিতে দেখা গেছে। এতে দুপুর ১২টার পর অনেকেই ভয়ে দোকান বন্ধ করেন এবং শহরে জনসমাগম কমে যায়।