বগুড়ায় স্ত্রী হত্যা মামলায় স্বামীর মৃত্যুদণ্ডাদেশ

Looks like you've blocked notifications!

স্ত্রীকে হত্যা মামলায় বগুড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ আদালতে আব্দুর রাজ্জাক (৪৯) নামের এক ব্যক্তির মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন। তবে তিনি পলাতক রয়েছেন।

বগুড়া নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি আশিকুর রহমান সুজন জানান, জেলার কাহালু উপজেলার গোয়ালপাড়া গ্রামের আব্দুর রাজ্জাকের প্রথম স্ত্রী এলেমা বেগম ২০০৭ সালে ২৪ ডিসেম্বর মারা যান। যৌতুকের দাবিতে তাকে নির্যাতন চালিয়ে শ্বাসরোধ করে হত্যা করা হয় বলে অভিযোগ ওঠে। প্রথমে এ ঘটনাকে আত্মহত্যা হিসেবে প্রচার করা হলেও ময়নাতদন্তে শ্বাসরোধ করে হত্যার বিষয়টি আসে।

এ ঘটনায় নিহত এলেমা বিবির ভাই নন্দীগ্রাম উপজেলার হাফিজার রহমান ২০০৮ সালের মার্চে আদালতে মোট ছয়জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন। আদালত এটিকে থানায় নিয়মিত মামলা হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা আসামি আব্দুর রাজ্জাক ও তার দ্বিতীয় স্ত্রী মনোয়াকে অভিযুক্ত করে একই বছরের ১৩ জুলাই আদালতে আভিযোগপত্র দাখিল করেন। এই মামলায় আব্দুর রাজ্জাক ও তার দ্বিতীয় স্ত্রী গ্রেপ্তারের পর জামিনে ছিলেন। দীর্ঘ সাক্ষ্য-প্রমাণ শেষে আজ বৃহস্পতিবার আদালত মামলার রায় ঘোষণা করেন।

স্পেশাল পিপি সুজন জানান, অভিযোগ প্রমাণিত হওয়ায় স্ত্রীকে হত্যা করায় স্বামী আব্দুর রাজ্জাককে আদালত মৃত্যুদণ্ডাদেশ দেন। অপর আসামিকে খালাস দিয়েছেন আদালত।