বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন করলেন সেনাপ্রধান

Looks like you've blocked notifications!
সেনাবাহিনীর প্রধান আজিজ আহমেদ আজ মঙ্গলবার ‘বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন শেষে ঢাকা সেনানিবাসস্থ আল্লাহু মসজিদে একটি কাঠগোলাপ গাছের চারা রোপণ করেন। ছবি : আইএসপিআর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ বঙ্গবন্ধুর স্মারক বিশেষ বৃক্ষরোপণ অভিযান-২০২০ এর উদ্বোধন করেছেন।

এ উপলক্ষে সেনাপ্রধান ঢাকা সেনানিবাসের ‘আল্লাহু মসজিদ’ প্রাঙ্গণে একটি কাঠগোলাপ গাছের চারা রোপণের মাধ্যমে ঢাকা সেনানিবাসে বৃক্ষরোপণ অভিযান কর্মসূচির উদ্বোধন করেন। পাশাপাশি একইসঙ্গে তিনি ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর সব সেনানিবাসে এ কর্মসূচির উদ্বোধন করেন। এ বছর বৃক্ষরোপণ অভিযানের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘সবুজ বৃক্ষ-নির্মল পরিবেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ঢাকা সেনানিবাসস্থ আল্লাহু মসজিদ প্রাঙ্গণে বেলুন উড়িয়ে বাংলাদেশ সেনাবাহিনীর ‘বৃক্ষরোপণ কর্মসূচি-২০২০ এর উদ্বোধন করেন। ছবি : আইএসপিআর

বৃক্ষরোপণ অভিযান-২০২০ এ ফলদ, বনজ ও ঔষধি প্রজাতির বৃক্ষসহ সৌন্দর্যবর্ধক বিভিন্ন প্রকার গাছের চারা রোপণ করা হবে। সব সেনানিবাস, স্বর্ণদ্বীপসহ সব প্রশিক্ষণ এলাকা ও ফায়ারিং রেঞ্জ, সব ডিওএইচএস এবং জলসিঁড়ি আবাসন প্রকল্পে এ বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়ন করা হবে, যা মাসব্যাপী চলমান থাকবে। এ ছাড়া এ বছর বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ থেকে তিন লক্ষাধিক বৃক্ষ রোপণ করা হবে।

দেশের বনজ সম্পদ বৃদ্ধি ও পরিবেশগত ভারসাম্য রক্ষার লক্ষ্যে জাতির পিতার জন্মশতবার্ষিকীকে বিশেষ অর্থবহ করে তুলতে সকলকে স্বপ্রণোদিত হয়ে উদ্যোগ নিতে উৎসাহিত করাই এ বৃক্ষরোপণ কর্মসূচির উদ্দেশ্য।