বঙ্গোপসাগর থেকে ৮ ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলে আটক

Looks like you've blocked notifications!
বঙ্গোপসাগর থেকে আটটি ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী। ছবি : এনটিভি

বঙ্গোপসাগর থেকে আটটি ট্রলারসহ ১৩৫ ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী। গতকাল সোমবার রাত ১০টার দিকে গভীর সমুদ্রে টহলরত নৌবাহিনী তাদের আটক করে। তারা বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকার করছিল।

আটক হওয়া জেলেদের জব্দকৃত ট্রলারসহ মোংলা থানা পুলিশে হস্তান্তর করার প্রক্রিয়া চলছে। এ ছাড়া ট্রলারে থাকা মাছ মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে ওপেন নিলামে বিক্রির প্রস্তুতিও চলছে। 

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মনিরুল ইসলাম বলেন, আটটি ট্রলার ও ১৩৫ জন ভারতীয় জেলেকে আটক করা হয়েছে। তারমধ্যে প্রথম দফায় ৬৭ জন জেলে ও চারটি ট্রলার আজ মঙ্গলবার রাতে আর বাকি ট্রলার ও জেলেদের আগামীকাল বুধবার থানায় হস্তান্তর করবে নৌবাহিনী। দুই দফায় থানায় হস্তান্তর করা জেলেদের বিরুদ্ধে সমুদ্রসীমা লঙ্ঘন আইনে পৃথক মামলা দায়েরের পর বাগেরহাট আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হবে বলে জানিয়েছেন ওসি মনিরুল ইসলাম। 

আটক ভারতীয় জেলেদের ট্রলারে থাকা মাছ নিলামে বিক্রির করা হবে। ছবি : এনটিভি

মোংলা উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, আটটি ট্রলারের সমুদয় মাছ নিলামে বিক্রি করে অর্থ রাজস্ব খাতে জমা দেওয়া হবে। মোংলার দিগরাজ নৌঘাঁটিতে আনা ট্রলার ও জেলেদের রাত ৮টার পর পুলিশ এবং মৎস্য দপ্তরে হস্তান্তর করবে নৌবাহিনী।