বজ্রপাতে সুনামগঞ্জ ও মৌলভীবাজারে চারজনের মৃত্যু

Looks like you've blocked notifications!
প্রতীকী

সুনামগঞ্জের দিরাই ও মৌলভীবাজারের জুড়ী উপজেলায় বজ্রপাতে এক কিশোরীসহ চারজনের মৃত্যু হয়েছে। আজ বুধবার ভোর ও সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

বজ্রপাতে মৃতরা হলেন সুনামগঞ্জের দিরাই উপজেলার মধুরাপুর গ্রামের ফখরুল আহমদ (৪৭) ও ফজলু মিয়া (৪৫)। তারা আপন দুই ভাই। এছাড়া মৃত অন্য দুজন মৌলভীবাজারের জুড়ী উপজেলার ফুলতলা চা বাগান এলাকার শ্যামল ভূমিজের কিশোরী মেয়ে ললিতা ভূমিজ (১৩) ও একই বাগানের নন্দ ভূমিজের ছেলে রমণ ভূমিজ (২৭)।

সুনামগঞ্জের দিরাই উপজেলার দুই ভাই ফখরুল আহমদ ও ফজলু মিয়া আজ বুধবার ভোরে উপজেলার থলেরবন্দ হাওরে ধান কাটতে যান। হাওরে যাওয়ার পর বৃষ্টিপাতের সঙ্গে আকস্মিক বজ্রপাত হলে ঘটনাস্থলেই দুই ভাইয়ের মৃত্যু হয়। এ সময় আরও তিন কৃষক গুরুতর আহত হন।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বজ্রপাতে গুরুতর আহত তিনজনকে উদ্ধার করে দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে তাদের সিলেট এমএজি ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে।

বজ্রপাতে মৃত দুই ভাইয়ের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান ওসি।

এদিকে, মৌলভীবাজারের জুড়ী উপজেলায় ঝড়-বৃষ্টি ছাড়া হঠাৎ বজ্রপাতে ললিতা ভূমিজ নামের এক কিশোরী ও চা-শ্রমিক রমণ ভূমিজের মৃত্যু হয়েছে। আজ বুধবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য সদস্য মাহবুব আলম রওশন বলেন, ‘আজ সকাল আনুমানিক ৯টার দিকে ললিতা ও রমণ ঘরের বাইরে বারান্দায় ছিলেন। ঝড়-বৃষ্টি ছাড়া ব্রজপাত হয়। এতে তারা মারাত্মক আহত হন। সঙ্গে সঙ্গে তাদের উদ্ধার করে জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

জুড়ী থানার ভারপ্রাপ্তকর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘পুলিশ ঘটনাস্থলে গিয়ে খোঁজ খবর নিয়েছে। স্বাভাবিক প্রক্রিয়ায় তাদের লাশের শেষকৃত্য সম্পন্ন হবে।’