বরিশালে একদিনের ব্যবধানে দ্বিগুণের বেশি করোনা শনাক্ত

Looks like you've blocked notifications!
বরিশাল জেলা সি‌ভিল সার্জনের কার্যালয়। ছবি : সংগৃহীত

ব‌রিশাল জেলায় ২৪ ঘণ্টার ব‌্যবধা‌নে ক‌রোনা আক্রান্ত রোগীর সংখ‌্যা দ্বিগুণের বে‌শি শনাক্ত করা হ‌য়ে‌ছে‌। সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত করা হয়েছে ৪৯২ জনের। এর মধ্যে হাসপাতালে ভর্তি রয়েছে নয়জন এবং বাড়িতে চিকিৎসা নিচ্ছে ৪৮১ জন। আগের দিন ২২১ জনের করোনা শনাক্ত করা হয়েছিল। সব মিলিয়ে জেলায় মোট ১০ হাজার ১০৪ জনের করোনা শনাক্ত করা হয়েছে।

এ ছাড়া ক‌রোনায় আক্রান্ত হ‌য়ে জেলায় আরও দুজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল ১৪০ জ‌নে। এদিকে, করোনা থেকে নতুন করে আরও ৪৯ জন সুস্থ হয়েছে।

জেলা সি‌ভিল সার্জন ডা. ম‌নোয়ার হো‌সেন গতকাল সোমবার দিবাগত রাত সা‌ড়ে ১২টার দিকে এসব তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন।

সিভিল সার্জন জানান, ক‌রোনা সংক্রমণের হার দিন দিন বে‌ড়েই চল‌ছে। সোমবার যে আক্রা‌ন্তের সংখ‌্যা আমা‌দের হা‌তে এসে‌ছে, তা খুবই উদ্বেগজনক। রোববার যে আক্রান্ত সংখ‌্যা ছি‌ল, তার চেয়ে দ্বিগুণ শনাক্ত হ‌য়ে‌ছে সোমবার।

করোনা শনাক্ত হওয়া ৪৯২ জনের মধ্যে ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশন এলাকায়ই র‌য়ে‌ছে ৩৩৮ জন। এ ছাড়া সদর উপ‌জেলার চারজন, বাকেরগঞ্জের ১৫ জন, মেহেন্দিগঞ্জের ১৪ জন, হিজলার ২৩ জন, মুলাদীর ২২ জন, বাবুগঞ্জের ১৬ জন, গৌরনদীর ২৩ জন, আগৈলঝাড়ার ১৫ জন, উজিরপুরের ২০ জন ও বানারিপাড়ার দুজন শনাক্ত হ‌য়ে‌ছে‌।

এ ছাড়া আজ ব‌রিশা‌লে ১৮ জন সরকারি স্বাস্থ্যকর্মীর করোনা শনাক্ত করা হয়েছে বলেও জানান সিভিল সার্জন।