বরিশালে করোনা ও উপসর্গে ১৩ মৃত্যু, আক্রান্ত ৫৩৩

Looks like you've blocked notifications!
বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসাপাতাল। ফাইল ছবি

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসাপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় করোনায় তিনজন এবং উপসর্গ নিয়ে ১০ জন মারা গেছেন। এ ছাড়া এই সময়ে বরিশাল বিভাগের পটুয়াখালী জেলায় দুজন এবং বরগুনা জেলায় আরও চারজন করোনা রোগী মারা গেছেন।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় বরিশাল বিভাগে নতুন করে ৫৩৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে বিভাগে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৪ হাজার ৯৬ জনে।

আর বরিশাল বিভাগে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৩৬৫ জনে দাঁড়িয়েছে বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. বাসুদেব কুমার দাস।

চিকিৎসক জানান, মোট আক্রান্ত ২৪ হাজার ৯৬ জনের মধ্যে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৬ হাজার ৩৯১ জন।  

আক্রান্তদের মধ্যে বরিশাল জেলায় নতুন ২০২ জন নিয়ে মোট ১০ হাজার ৩০৬ জন, পটুয়াখালী জেলায় নতুন ৪৭ জন নিয়ে মোট তিন হাজার ২০ জন, ভোলা জেলায় নতুন ৪৩ জনসহ মোট দুই হাজার ৩৬৯ জন, পিরোজপুর জেলায় নতুন ৪৮ জন নিয়ে মোট তিন হাজার ৩৩৭ জন, বরগুনা জেলায় নতুন ৬৬ জন নিয়ে মোট আক্রান্ত দুই হাজার ৪৩ জন এবং ঝালকাঠি জেলায় নতুন ১২৭ জন নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ২১ জন।

এদিকে শেবাচিম হাসপাতালের পরিচালকের দপ্তর সূত্রে জানা গেছে, হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ২৩৪ জন এবং আইসোলেশন ওয়ার্ডে উপসর্গ নিয়ে ৬৩৪ জনের মৃত্যু হয়েছে। আর উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করা ৬৩৪ জনের মধ্যে ৪৪ জনের কোভিড টেস্টের রিপোর্ট এখনও হাতে পাওয়া যায়নি।

সূত্রে আরও জানা গেছে, গত ২৪ ঘণ্টায় আজ সকাল পর্যন্ত শেবাচিমের করোনার আইসোলেশন ওয়ার্ডে ২০ জন ও করোনা ওয়ার্ডে ১৭ জন ভর্তি হয়েছেন। করোনা ও আইসোলেশন ওয়ার্ডে এখন ২৫৯ জন চিকিৎসাধীন। এদের মধ্যে ৯০ জনের করোনা পজিটিভ এবং ১৬৯ জন আইসোলেশনে রয়েছেন। আরটি পিসিআর ল্যাবে মোট ১৮৮ জন করোনা পরীক্ষা করান। এর মধ্যে ৬২ দশমিক ৭৬ শতাংশ পজিটিভ এসেছে।