বরিশালে চার দিনে ৪৯৯ জন‌কে সাত লাখের বেশি জ‌রিমানা

Looks like you've blocked notifications!
কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে বরিশালে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ছবি : এনটিভি

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে সরকারঘোষিত কঠোর বিধিনিষেধের নির্দেশনা বাস্তবায়নে বরিশালে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। সেই সঙ্গে জেলা ও উপজেলা প্রশাসনের মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করছে। এরই মধ্যে বরিশাল জেলায় চার দিনে মোট ৪৯৯ জনকে সাত লাখ পাঁচ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়েছে।

জেলা প্রশাসনের মিডিয়া সেল সূত্রে জানা গেছে, ব‌রিশা‌লে ক‌ঠোর বিধিনিষেধ অমান‌্য করায় গতকাল রোববার চতুর্থ দিনে ২১টি মোবাইল কোর্টে ১৫০টি মামলায় ১৫০ জন‌কে দুই লাখ ২৫ হাজার ৭০০ টাকা জ‌রিমানা করা হয়েছে। এর ম‌ধ্যে ব‌রিশাল মহানগরী‌তে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিচালিত ছয়টি মোবাইল কোর্টে ৪৬ জনকে ৩৭ হাজার ৭০০ টাকা জ‌রিমানা করা হয়। এ ছাড়া ব‌রিশা‌লের ১০ উপজেলা প্রশাসন পরিচালিত ১৫টি মোবাইল কোর্টে ১০৪ জনকে এক লাখ ৮৮ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

এর আগে গত শনিবার কঠোর বিধিনিষেধের তৃতীয় দিন বরিশালে ২১টি মোবাইল কোর্টে ১৮০টি মামলায় ১৮০ জনকে তিন লাখ ২২ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয়। গত শুক্রবার দ্বিতীয় দিন বরিশালে ২০টি মোবাইল কোর্টে ১১১ মামলায় ১১৩ জনকে এক লাখ ১৯ হাজার ৫৫০ টাকা জরিমানা করা হয়। এ ছাড়া ১ জুলাই কঠোর বিধিনিষেধের প্রথম দিন ২০টি মোবাইল কোর্টে ৫৬ মামলায় ৫৬ জনকে ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।

ব‌রিশালের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার জানিয়েছেন, সরকারঘোষিত কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে এ ধরনের অভিযান অব‌্যাহত থাক‌বে।