বরিশালে পাঁচ শ্রেষ্ঠ জয়িতাকে সংবর্ধনা

Looks like you've blocked notifications!
বরিশালে বিভাগীয় পর্যায়ে পাঁচজনকে শ্রেষ্ঠ জয়িতার হাতে ক্রেস্ট, সনদ ও নগদ অর্থ তুলে দেওয়া হয়। ছবি : এনটিভি

বরিশালে বিভাগীয় পর্যায়ে পাঁচজনকে শ্রেষ্ঠ জয়িতা নির্বাচিত করা হয়েছে। এ ছাড়া সংবর্ধনা দেওয়া হয়েছে শ্রেষ্ঠ পাঁচজনসহ ১০ জয়িতাকে। আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক কার্যক্রমের আওতায় জেলার সার্কিট হাউজ মিলনাতনে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ভার্চুয়াল পদ্ধতিতে প্রধান অতিথি ছিলেন নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. অমিতাভ সরকার। বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন একই মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব কাজী রওশন আক্তার। এ ছাড়া সরাসরি উপস্থিত ছিলেন তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সালমা বেগম। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক দিলারা বেগম, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মো. শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক প্রশান্ত কুমার দাস, জ্যেষ্ঠ সহকারী পুলিশ সুপার (এএসপি) সুকুমার রায় প্রমুখ। 

এ সময় বরিশাল বিভাগের ছয় জেলা থেকে পাঁচ ক্যাটাগরিতে নির্বাচিত ১০ জয়িতার মধ্যে পাঁচজনকে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে ঘোষণা করা হয়।

অর্থনৈতিকভাবে সফল নারী হিসেবে বরিশালের হাছিনা বেগম নীলা, শিক্ষা ও চাকরি ক্ষেত্রে সাফল্যের জন্য উজিরপুরের হিরণময়া দাশ রুনু, সফল জননী হিসেবে পটুয়াখালীর হেলেন্নেছা বেগম, নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যোমে জীবন শুরু করায় ঝালকাঠির মোছা. নাজমুন্নাহার ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় পিরোজপুরের নাজমুন্নাহারকে শ্রেষ্ঠ জয়িতা হিসেবে সম্মাননা দেওয়া হয়।

এ সময় পাঁচ শ্রেষ্ঠ জয়িতাসহ ১০ জয়িতাকেই ক্রেস্ট, সনদ ও নগদ অর্থ দেওয়া হয়।