বরিশালে বাবা-ছেলে হত্যা : তিন ডাকাত সদস্য গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় বাবা-ছেলে হত্যাকাণ্ডের ঘটনায় গ্রেপ্তার মো. বাদশা হাওলাদার, মো. শাহিন খান ও এক কিশোর। ছবি : এনটিভি

বরিশালের বাকেরগঞ্জ উপজেলায় বাবা-ছেলে হত্যাকাণ্ডের ঘটনার তিনদিন পর ঢাকার কেরানীগঞ্জ থেকে তিন ডাকাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার তাঁদের গ্রেপ্তার করা হয়। এ সময় ডাকাতি করা ট্রলারসহ অন্যান্য মালামাল উদ্ধার করা হয়। আজ মঙ্গলবার দুপুর ১২টার দিকে বরিশাল পুলিশ লাইন্সের ইন সার্ভিস সেন্টারে জেলা পুলিশ আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন পুলিশ সুপার (এসপি) সাইফুল ইসলাম।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন বাকেরগঞ্জ উপজেলার মো. বাদশা হাওলাদার, মো. শাহিন খান ও ১৭ বছর বয়সী এক কিশোর।

আসামিদের স্বীকারোক্তির বরাত দিয়ে এসপি সাইফুল ইসলাম জানান, ট্রলার ডাকাতির উদ্দেশ্যে হত্যাকাণ্ডের ঘটনার চার থেকে পাঁচদিন আগে মাছ ধরার চাই (মাছ ধরার জন্য বাঁশের তৈরি এক ধরনের ফাঁদ) ব্যবসায়ী মো. হেলাল উদ্দিন হাওলাদার ও তাঁর ছেলে মো. ইয়াসিন হাওলাদারের উপর নজর রাখছিলেন তাঁরা। পূর্ব পরিকল্পনা অনুযায়ী, গত শুক্রবার চাই ক্রেতা সেজে বাদশা ও শাহিনসহ ওই কিশোর তাঁদের ট্রলারে উঠেন। পরে তাঁরা পান্ডব নদীর তীরে চরলক্ষ্মীপাশা নামক স্থানে নিয়ে প্রথমে ছেলে ইয়াসিনকে গলাকেটে এবং পরে বাবা হেলালকে পানিতে ডুবিয়ে ও পেট কেটে হত্যা করেন এবং ট্রলার, মোবাইল, টাকা ও জামাকাপড় নিয়ে পালিয়ে যান। পরে তথ্য-প্রযুক্তির সহায়তায় ঢাকার কেরানীগঞ্জ থেকে গতকাল সোমবার ওই তিনজনকে গ্রেপ্তার করে পুলিশ।

বাকেরগঞ্জের কবাই ইউনিয়নের চরলক্ষ্মীপাশা গ্রামে পান্ডব নদীর পাড় থেকে গত শুক্রবার মো. ইয়াসিনের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। পরদিন শনিবার একই এলাকা থেকে তাঁর বাবা হেলাল উদ্দিনের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় হেলাল উদ্দিনের স্ত্রী তাসলিমা বেগম বাদী হয়ে বাকেরগঞ্জ থানায় একটি মামলা করেন। হত্যাকাণ্ডের শিকার ইয়াসিন ও হেলাল উদ্দিন পিরোজপুরের নাজিরপুর এলাকার বাসিন্দা।