বরিশালে ব্যবসায়ীকে ছুরিকাঘাত, প্রতিষ্ঠানে হামলা-ভাঙচুর

Looks like you've blocked notifications!
ব‌রিশালের হিজলা থানা। ছবি : সংগৃহীত

বরিশালের হিজলা উপজেলা সদরে একটি জুতার দোকানে হামলা ও  ভাঙচুর চালিয়ে ব্যবসায়ী তারেক হোসেনকে (৩৫)  মারধর ও ছুরিকাঘাত করা হয়েছে। এ সময় দুই লাখ টাকা লুট হয়েছে বলে অভিযোগ উঠেছে। আহত তারেক বর্তমানে হিজলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।

গতকাল শুক্রবার রা‌তে এ হামলার ঘটনা ঘটে। ঘটনার পর বিক্ষোভে ফেটে পড়েন স্থানীয় ব্যবসায়ীরা। দোকান বন্ধ করে তাঁরা বিক্ষোভ করেন। যদিও ব্যবসায়ী সমিতির সভাপতি আমির হোসেন তাঁদেরকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

স্থানীয় ব্যবসায়ী রাহ‌াতুল ইসলাম জানান, শুক্রবার বিকেল সাড়ে ৫টার দিকে রিপন ব্যাপারী নামের একজন ক্রেতা হিজলা বন্দরের তারেকের জুতার দোকানে জুতা কিনতে আসেন। জুতা দেখার সময় ক্রেতা রিপন ব্যাপারী একটি স্যান্ডেল ভেঙে ফেলেন। এ নিয়ে দোকান মালিক তারেকের সঙ্গে ক্রেতা রিপনের বাগ্‌বিতণ্ডা হয়। একপর্যায়ে রিপনকে দোকান থেকে বের হয়ে যেতে বললে তিনি রেগে যান।

পরে রাত ৭টার দিকে ১০ থেকে ১২ জনকে সঙ্গে নিয়ে হামলা চালিয়ে দোকান ভাঙচুর করা হয়। এ সময় তারেককে মারধর ও ছুরিকাঘাতের ঘটনা ঘটে। এ সময় আশপাশের ব্যবসায়ীরা এগিয়ে এলে হামলাকারীরা চলে যান।
স্থানীয় ব্যবসায়ীরা আহত তারেককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তাঁর গলায় ধারাল অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে।

হিজলা থানা পু‌লি‌শের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইউনুস মিয়া বলেন, ‘দুপক্ষই থানায় পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছেন। আমরা তদন্ত করে এব্যাপারে আইনি ব্যবস্থা নেব। এখনও কোনো পক্ষের অভিযোগ মামলা হিসেবে নথিভুক্ত করা হয়নি। ব্যবসায়ী তারেক আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন।’