বরিশাল সিটির মেয়রসহ চারজনের বিরুদ্ধে মামলার আবেদন

Looks like you've blocked notifications!
বরিশাল সিটি করপোরেশন। ছবি : এনটিভি

ব্যবসায়িক প্রতিষ্ঠানকে ট্রেড লাইসেন্স না দেওয়ার অভিযোগে বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ চারজনের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। আজ রোববার দুপু‌রে বরিশাল সদর সিনিয়র সহকারী জজ আদালতে বিসিক শিল্প নগরীর এস এম কে প্লেইন শিট অ্যান্ড ঢেউটিন মেকিং ব্যবসাপ্রতিষ্ঠানের স্বত্বাধিকারী এস এ এম রেজা তাহের বাদী হয়ে মামলার আবেদন করেন। বিচারক রুবাইয়া আমেনা মামলাটি আমলে নিয়ে পরবর্তী আদেশের জন্য রেখে দেন।

মামলায় বিসিসি মেয়র, প্রধান নির্বাহী কর্মকর্তা, ট্রেড লাইসেন্স শাখার প্রধান কর্মকর্তা ও প্রধান রাজস্ব কর্মকর্তাকে বিবাদী করা হয়েছে।

মামলার বরাত দিয়ে আইনজীবী আজাদ রহমান জানান, ঢেউ টিন ও প্লেন শিট তৈরির জন্য নগরীর বিসিক শিল্প নগরীতে দুই হাজার বর্গফুট কারখানা ভাড়া করেন বাদী। তাঁর ব্যবসা পরিচালনার জন্য বিসিসির ট্রেড লাইসেন্স দরকার হলে গত ১২ অক্টোবর আবেদন করেন। ওই শাখা এ ব্যাপারে কোনও পদক্ষেপ না নিলে ৩ নভেম্বর মেয়র বরাবর ট্রেড লাইসেন্স পাওয়ার জন্য আবেদন করেন।

আবেদনের চার দিন অতিবাহিত হলেও বিবাদীরা কোনও ব্যবস্থা নেয়নি। এতে তাঁর প্রায় ২৫ লাখ টাকার ক্ষতি হয়। ভবিষ্যতে আরও ক্ষতি হওয়ার আশঙ্কা রয়েছে। এরপর ৮ নভেম্বর বিবাদীদের কাছে লিগ্যাল নোটিশ পাঠান বাদী। সাত কার্যদিবসে নোটিশের জবাব না দেওয়ায় বাদী ২৫ লাখ টাকা ক্ষতি হয়েছে মর্মে আদালতে মামলার আবেদন করেন।