বশেমুরবিপ্রবি’র ছাত্রী ধর্ষণ : উপাচার্যের সঙ্গে আলোচনায় শিক্ষার্থীরা

Looks like you've blocked notifications!
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। ছবি : সংগৃহীত

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) এক ছাত্রীকে দলগত ধর্ষণের ঘটনায় চার দফা দবি আদায়ে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুবের সঙ্গে আলোচনায় বসেছেন শিক্ষার্থীরা।

আজ শুক্রবার বেলা ১১টায় উপাচার্যের কক্ষে আলোচনা শুরু হয়েছে। আলোচনায় গতকাল শিক্ষার্থীদের ওপর হামলার বিষয়টিও তুলে ধরা হবে। এরপর পরবর্তী কর্মসূচি জানাবেন শিক্ষার্থীরা।

জানা গেছে, গত বুধবার রাত ৯টা ২৫ মিনিটের দিকে বশেমুরবিপ্রবির ছাত্রীকে ধর্ষণের ঘটনা ঘটে। এতে উত্তাল হয়ে ওঠে গোপালগঞ্জ। পরদিন গতকাল বৃহস্পতিবার ধর্ষকদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষুব্ধ প্রায় এক হাজার শিক্ষার্থী সদর থানা ঘেরাও করেন। একই সঙ্গে তাঁরা প্রথমে তিন এবং পরে সিসিটিভি ফুটেজ প্রদর্শনসহ চার দফা দাবিতে আল্টিমেটাম দেন। সকাল ৬টা থেকে অবরোধ করে রাখেন ঢাকা-খুলনা মহাসড়ক। একপর্যায়ে স্থানীয় উচ্ছৃঙ্খল যুবকদের হামলা পাল্টা হামলায় পণ্ড হয়ে যায় শিক্ষার্থীদের অবরোধ। ১১ ঘণ্টা পরে সড়কে চলতে শুরু করে যান।

এর আগে ধর্ষণে জড়িত সন্দেহে পিয়াল (২২), অন্তর (২২) ও জীবন (২৩) নামের তিন জনকে আটক করা হয়েছে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ অ্যান্ড অপারেশন) নিহাদ আদনান তাহিয়ান। এরপর অন্তর ও জীবনকে ছাড়াতে আরেকটি সড়ক অবরোধ করেন হরিজন সম্প্রদায়ের লোকজন। পরে ‌‘অপরাধী না হলে ছেড়ে দেওয়া হবে’ বলে পুলিশের আশ্বাসে সড়ক ত্যাগ করেন তাঁরা।

বিক্ষুব্ধ শিক্ষার্থীদের পক্ষ থেকে এনটিভি অনলাইনকে জানানো হয়, তাঁরা তাঁদের দাবিতে অটল রয়েছেন। অপরাধীদের দ্রুত আইনের আওতায় এনে বিচার করতে হবে। এ ছাড়া সিসিটিভি ফুটেজ প্রদর্শন করতে হবে।

পরবর্তী পদক্ষেপের বিষয়ে শিক্ষার্থীরা জানান, উপাচার্যের সঙ্গে আলোচনা শেষে আমাদের পরবর্তী কর্মসূচি জানানো হবে।