বাংলাদেশ-ভারতীয় সেনাবাহিনীর যৌথ সাইকেল শোভাযাত্রার উদ্বোধন

Looks like you've blocked notifications!

প্রতিবেশী দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুদৃঢ় করতে বাংলাদেশ ও ভারতীয় সেনাবাহিনীর সদস্যদের নিয়ে সাইকেল শোভাযাত্রার উদ্বোধন করা হয়েছে। আজ সোমবার বেলা সোয়া ১১টার দিকে যশোর সেনানিবাসের ওসমানি স্টেডিয়ামে ফ্লাগ অফ অনুষ্ঠানের মাধ্যমে এ শোভাযাত্রার উদ্বোধন করেন ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. নূরুল আনোয়ার।

অনুষ্ঠানে বাংলাদেশ ও ভারতের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ সময় প্রধান অতিথি বলেন, ‘ভারতের সঙ্গে আমাদের ঐতিহাসিক বন্ধুত্ব রয়েছে। এ ধরনের কার্যক্রম সে সম্পর্ককে আরও সুদৃঢ় করবে।’

চতুর্থারের মতো আয়োজিত এ শোভাযাত্রায় বাংলাদেশের ২০ সদস্যের টিমের নেতৃত্ব দিচ্ছেন মেজর মাহমুদ এবং ভারতীয় ২০ সদস্যের টিমের নেতৃত্ব দিচ্ছেন কর্নেল মোহিত সিং।

বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সুদৃঢ় করতে ভারত ও বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদের নিয়ে সাইকেল শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে ফটোসেশন। ছবি : এনটিভি

টিমটি ঝিনাইদহ, কুষ্টিয়া, মেহেরপুর ও চুয়াডাঙ্গা জেলা পরিদর্শন করবে। এ সময় তারা মুক্তিযুদ্ধের সময়ের স্মৃতি বিজড়িত জায়গাগুলো পরিদর্শন করবেন। সেইসঙ্গে মুক্তিযোদ্ধা ও স্থানীয় মানুষদের সঙ্গেও কথা বলবেন।

শোভাযাত্রাটি আগামী ১৯ নভেম্বর দর্শনা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করবে। এরপর কৃষ্ণনগর, রানাঘাট, কল্যাণী হয়ে কলকাতায় গিয়ে ফ্লাগ ইন অনুষ্ঠানের মাধ্যমে শেষ হবে।

ভারতীয় প্রতিনিধি দলটি গতকাল রোববার দুপুর ১২টার দিকে বেনাপোল বন্দর দিয়ে বাংলাদেশে প্রবেশ করে।

২০১৭ সালে মার্চে প্রথম সাইকেল যাত্রার মাধ্যমে দুই দেশের সেনা সদস্যদের মধ্যে এ শোভাযাত্রার শুরু হয়।