বাণিজ্য মেলায় যাতায়াতে বিআরটিসির ৩০ বাস, সর্বনিম্ন ভাড়া ২৫ টাকা

Looks like you've blocked notifications!
শনিবার আন্তজাতিক বাণিজ্য মেলার সঙ্গে সঙ্গে দর্শনার্থীদের যাতায়াতের জন্য বিআরটিসির বিশেষ বাসেরও উদ্‌বোধন হয়। ছবি : এনটিভি

আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) প্রথম বারের মতো ঢাকার পূর্বাচলে হচ্ছে। মেলায় দর্শনার্থীদের যাতায়াতের সুবিধার জন্য ৩০টি বাস বরাদ্দ দিয়েছে সরকারি প্রতিষ্ঠান বাংলাদেশ সড়ক পরিবহণ করপোরেশন (বিআরটিসি)।

রাজধানীর কুড়িল ফ্লাইওভারের নিচ থেকে মাসব্যাপী সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত যাতায়াত করবে বাসগুলো। এসব বাসে ন্যূনতম ২৫ টাকা ভাড়ায় দর্শনার্থীরা যাতায়াত করতে পারবেন।

করোনার মহামারির কারণে ২০২১ সালে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ) আয়োজন করা সম্ভব হয়নি। তবে, করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হওয়ায় আজ শনিবার (১ জানুয়ারি) থেকে নতুন ঠিকানায় রাজধানীর পূর্বাচলে বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিবিশন সেন্টারে তা শুরু হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সকালে মেলা প্রাঙ্গণে আয়োজিত এক অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে ২৬তম বাণিজ্য মেলার আনুষ্ঠানিক উদ্‌বোধন করেন।

এবার বাণিজ্য মেলায় ছোট-বড় মিলে ২২৫টি স্টলে দেশি-বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠান তাদের পণ্যের পসরা নিয়ে হাজির হয়েছেন।

এক্সিবিশন সেন্টারের ভেতরে এবং সামনের ফাঁকা জায়গা মিলে স্টল থাকবে। এতে করে দর্শনার্থীরা স্বচ্ছন্দে ঘুরে বেড়াতে পারবেন। এবারও প্রিমিয়ার প্যাভিলিয়ন, প্রিমিয়ার মিনি প্যাভিলিয়ন, জেনারেল স্টল, ফুডকোড, মিনি স্টল, প্রিমিয়ার স্টলসহ ৩২টি ক্যাটাগরি রয়েছে।মিলনায়তনের ভেতরে নিজস্ব একটা ক্যাফেটরিয়া রয়েছে। একসঙ্গে ৫০০ লোক বসে খাবার খেতে পারবে।

এবারের মেলায় প্রাণ-আরএফএল, যমুনা, আবুল খায়ের, অ্যাপেক্সসহ দেশের বড় বড় প্রতিষ্ঠান স্টল বরাদ্দ নিয়েছে। এ ছাড়া ভারত, তুরস্ক, থাইল্যান্ড, চীনসহ আট দেশের একাধিক প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করছে।