বাধা দিয়েও লোকসমাগম ঠেকাতে পারেনি সরকার : শামসুজ্জামান দুদু

Looks like you've blocked notifications!
বিএনপির খুলনা বিভাগীয় গণসমাবেশ মঞ্চে উপস্থিত দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। ছবি : এনটিভি

বিএনপির খুলনা বিভাগীয় গণসমাবেশে লোকসমাগম ঠেকাতে সরকার শত বাধা ও প্রতিবন্ধকতা সৃষ্টি করেও সম্পূর্ণ ব্যর্থ হয়েছে বলে জানিয়েছেন দলটির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু। তিনি বলেন, আজকের এ গণসমাবেশকে কেন্দ্র করে সরকার খুলনাকে সারা দেশ থেকে বিচ্ছিন্ন করে মূলত জনগণ থেকে আওয়ামী লীগকে বিচ্ছিন্ন করে ফেলেছে। শত বাধা, হামলা, গ্রেপ্তার ও হয়রানি মোকাবিলা করে গণসমাবেশে লাখ লাখ লোকের সমাগম প্রমাণ করেছে, সরকারের পায়ের তলার মাটি সরে গেছে।

আজ শনিবার দুপুর ১টার দিকে খুলনায় শুরু হয় বিএনপির গণসমাবেশ। সমাবেশ মঞ্চে এনটিভি অনলাইনকে দেওয়া এক বক্তব্যে শামসুজ্জামান দুদু এসব কথা বলেন। সমাবেশে উপস্থিত হয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানিসহ সিনিয়র নেতারা।

শামসুজ্জামান দুদু আরও বলেন, গত তিন দিন থেকেই প্রচণ্ড বিরোধিতা ও হামলাসহ নানাভাবে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। কাউকে কাউকে মাথা ফাটিয়ে দিয়েছে। আমাদের দলের নেতাকর্মীদের বাধা দিতে আওয়ামী লীগের দলীয় যুব সংগঠনের সঙ্গে পুলিশের ভূমিকাও ছিল ন্যক্কারজনক। সড়কপথে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হয়েছে। লঞ্চ ও ফেরি বন্ধ করা হয়েছে। তারপরও সরকার জনস্রোত ঠেকাতে পারেনি।

দুদু বলেন, এই দেশের মানুষ গণতন্ত্রপ্রিয় মানুষ। এদেশের মানুষ স্বাধীনতা প্রিয় মানুষ। যে পাঁচজন মানুষকে তারা হত্যা করেছে, তারা কিন্তু নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য কমানোর জন্য এসেছিল। বিদ্যুতের প্রশ্নে এসেছিল। তাদের টার্গেট করে হত্যা করা হয়েছে।

দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য এ সমাবেশ উল্লেখ করে দুদু বলেন, তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনার জন্য এ সমাবেশ। আমরা শান্তিপূর্ণভাবে জনজোয়ারের মধ্যে দিয়ে দেশবাসীকে এক জায়গায় দাঁড় করিয়ে একটি গণতান্ত্রিক বাংলাদেশে ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য এই গণসমাবেশ করছি।