বান্দরবানে আরো ১৭ জন করোনা আক্রান্ত

Looks like you've blocked notifications!
বান্দরবান সিভিল সার্জনের কার্যালয়। ছবি : সংগৃহীত

বান্দরবানে পার্বত্য জেলা পরিষদের সদস্যসহ ২৪ ঘণ্টায় ১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এদিকে, জেলায় নবম দিনের মতো 'রেড জোন' ঘোষিত পৌরসভা, সদর ও রুমা উপজেলায় লকডাউন চলছে।

 

আজ বৃহস্পতিবার এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন।

স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, গতকাল বুধবার রাতে কক্সবাজার পিসিআর ল্যাবে বান্দরবান জেলার ১১৪টি নমুনা পরীক্ষায় ফলাফলে আরও ১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা একশ ছাড়াল। জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ১১০ জন।

নতুন শনাক্তের মধ্যে রয়েছে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য এক সদস্য, তাঁর স্ত্রী, মেয়ে, জেলা প্রশাসন ও রোয়াংছড়ি ইউএনও অফিসের দুজন স্টাফ, লামা পৌর আওয়ামী লীগের সভাপতি। অন্যদের পরিচয় পাওয়া যায়নি। জেলায় এখন পর্যন্ত সুস্থ হয়েছে ৩১ জন। করোনা আক্রান্ত হয়ে মারা গেছে দুইজন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা বলেন, 'একদিনে ১১৪টি নমুনা পরীক্ষায় সর্বোচ্চ ১৭ জন আক্রান্ত শনাক্ত হয়েছে। এটি আমাদের জন্য খুবই এলার্মিং। অসচেতনতার জন্য সংক্রমণের হার দিন দিন বাড়ছে। তাই সবাইকে সচেতন হতে হবে। স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।'

প্রসঙ্গত, করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় গত ১০ জুন বান্দরবান পৌরসভা, সদর ও রুমা উপজেলা এই তিনটি এলাকাকে রেড জোন ঘোষণা করে লকডাউন করেছে প্রশাসন।