বান্দরবানে করোনায় টমটম চালকের মৃত্যু, দুই বাড়ি লকডাউন

Looks like you've blocked notifications!
বান্দরবানে করোনায় মারা যাওয়া ব্যক্তিরসহ দুই বাড়ি লকডাউন করে প্রশাসন। ছবি : এনটিভি

বান্দরবানে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মো. হাসান নামের একজন ব্যাটারিচালিত টমটম গাড়ির চালকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আজ মঙ্গলবার বিকেলে নিহতের বাড়িসহ দুই বাড়ি লকডাউন করা হয়েছে।

স্বাস্থ্য বিভাগ ও পরিবার জানায়, সদরের ক্যাছিংঘাটা এলাকার বাসিন্দার টমটম চালক হাসানকে প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে গতকাল সোমবার সন্ধ্যায় বান্দরবান সদর হাসপাতালে ভর্তি হন। প্রাথমিক চিকিৎসা শেষে অক্সিজেন লাগিয়ে অ্যাম্বুলেন্সে দ্রুত উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রোগীর সঙ্গে অ্যাম্বুলেন্সে চট্টগ্রাম যাওয়া স্বজন সাহেদুল ইসলাম বাবুল জানান, স্ত্রীর বড়বোনের ছেলে টমটম চালক হাসানকে অ্যাম্বুলেন্সে অক্সিজেন লাগিয়ে রাতে সাড়ে ৯টার দিকে বান্দরবান হাসপাতাল থেকে চট্টগ্রামে নেওয়া হয়। রাতে মেডিকেলে নেওয়ার পর চিকিৎসক পরীক্ষা করেই করোনা পজিটিভের বিষয়টি আমাদের নিশ্চিত করেন। আজ ভোরের দিকে হাসপাতালে হাসানের মৃত্যু হয়। লাশ আজ সকালে হাসপাতাল থেকে লোহাগাড়া গ্রামের বাড়িতে নিয়ে দাফন করা হয়।

তবে বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা জানান, করোনা উপসর্গ প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে গতকাল সন্ধ্যায় হাসপাতালের ইমাজেন্সিতে নিয়ে আসা হয়। প্রাথমিক চিকিৎসার পর উন্নত চিকিৎসার জন্য তাঁকে চট্টগ্রামে পাঠানো হয়। সেখানে রোগীর মৃত্যু হয়।

সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. বানু মারমা বলেন, ‘নিহত টমটমচালক করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। নমুনার রিপোর্টে তিনি পজিটিভ শনাক্ত হয়েছে। তাই সংক্রমণ রোধে নিহতের বাড়িসহ দুটি বাড়ি লকডাউন করা হয়েছে।’

এ সময় অন্যদের মধ্যে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌছিফ আহমেদ, পৌরসভার পৌরসভার প্যানেল মেয়র সৌরভ দাস শেখরসহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।