বান্দরবানে গুঁড়িগুঁড়ি বৃষ্টি, ঝুঁকিপূর্ণ বসতি ছাড়তে প্রশাসনের মাইকিং

Looks like you've blocked notifications!
বান্দরবানে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ভারি বৃষ্টিপাতের আশঙ্কায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। ছবি : স্টার মেইল

বান্দরবানে ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে। বইছে ঝড়ো বাতাস। ভারি বৃষ্টিপাতের আশঙ্কায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

আজ সোমবার বিকেল থেকেই ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে জেলা শহরসহ সাতটি উপজেলায়। বৃষ্টির সাথে বইছে ঝড়ো বাতাসও। ভারি বৃষ্টিপাতের আশঙ্কায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ আশ্রয়ে সরে যেতে প্রশাসনের পক্ষে মাইকিং করা হচ্ছে। এদিকে সোমবার দুপুর থেকেই বিদ্যুৎ নেই বান্দরবান জেলায়। বৃষ্টিপাত ও বিদ্যুৎ না থাকায় জনজীবনে নেমে এসেছে দুর্ভোগ। সন্ধ্যার আগেই বান্দরবান বাজারসহ আশপাশের এলাকাগুলোতে অধিকাংশ দোকানপাট বন্ধ করে দেওয়া হয়। ফাঁকা হয়ে যায় রাস্তাঘাটও।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক লুৎফর রহমান বলেন, ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বৃষ্টি হচ্ছে। ভারি বৃষ্টিপাতের শঙ্কায় পাহাড়ের পাদদেশে ঝুঁকিপূর্ণ বসবাসকারীদের নিরাপদ স্থানে সরে যেতে মাইকিং করা হচ্ছে। ইতোমধ্যে জেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৯৩টি সম্ভাব্য আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। দুর্যোগ পরিস্থিতিতে দুর্গতরা আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিতে পারবেন।