বান্দরবানে ‘চার কোটি’ টাকার আফিমসহ আটক ১

Looks like you've blocked notifications!
বান্দরবানের থানচিতে যৌথবাহিনীর অভিযানে আফিমসহ আটক মউসিং ত্রিপুরা। ছবি : এনটিভি

বান্দরবানের থানচি উপজেলায় যৌথবাহিনীর অভিযানে ‘চার কোটি’ টাকার নিষিদ্ধ আফিমসহ এক পাহাড়ি মাদক ব্যবসায়ীকে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আজ রোববার তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, শনিবার সন্ধ্যায় থানচি উপজেলার সদর ইউনিয়নের হেডম্যানপাড়া সাঙ্গু ব্রিকফিল্ড সংলগ্ন এলাকায় অভিযান চালায় র‍্যাব ও বিজিবির যৌথ বাহিনী। এ সময় নিষিদ্ধ আফিমসহ একজন পাহাড়ি মাদক ব্যবসায়ীকে আটক করে যৌথবাহিনী। আটক ব্যক্তির নাম মউসিং ত্রিপুরা (৩২)। তিনি তীন্দু ইউনিয়নের মাংলং হেডম্যান পাড়ার বাসিন্দা। তার কাছ থেকে পলিথিন ব্যাগে মোড়ানো অবস্থায় তিন কেজি ৮৫০ গ্রাম আফিম উদ্ধার করা হয়। উদ্ধারকৃত আফিমের বাজারমূল্য আনুমানিক প্রায় চার কোটি টাকা বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

আটকের পর মউসিং ত্রিপুরাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে রোববার থানচি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় থানচি থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে চট্টগ্রামের র‍্যাব-৭-এর কর্মকর্তা মেজর মুশফিকুর রহমান জানান, মাদকের একটি বড় চালান হাতবদলের খবর পেয়ে অভিযান চালানো হয় থানচিতে। অভিযানে তিন কেজি ৮৫০ গ্রাম আফিম উদ্ধার করা হয়। আটক করা হয় এক মাদক ব্যবসায়ীকে। আটক আসামিসহ মাদক থানচি থানায় হস্তান্তর করা হয়েছে।