বান্দরবানে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু

Looks like you've blocked notifications!

বান্দরবানের লামা উপজেলায় বজ্রপাতে দুই কৃষকের মৃত্যু হয়েছে। আজ মঙ্গলবার ভোরের দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন মো. ইসহা‌কের ছেলে মোহাম্মদ এনাম (৫০) এবং মোহাম্মদ নবী হো‌সে‌নের ছেলে মো. শহিদুল ইসলাম (২২)। আইনশৃঙ্খলা বাহিনী ও স্থানীয়রা জানায়, মধ্যরাতে জেলার লামা উপজেলার ফাইতং ইউনিয়নের বাঙালি পাড়ায় এলাকায় প্রবল ভারী বর্ষণ এবং আকাশে মেঘের গর্জন শুরু হয়। বর্ষণের সময় ভোররাতে বজ্রপাতে হাতির আক্রমণের ভয়ে ফসলি জমি পাহারা দিতে গাছের উপরে বানানো মাচাং ঘরে ঘুমানো অবস্থায় ওই দুই কৃষকের মৃত্যু হয়। আজ সকালে তাদের দুজনের খোঁজ না পেয়ে আত্মীয় স্বজনরা খোঁজাখুঁজি করতে গিয়ে গাছের উপরে মাচাং মারা যাওয়া দুজনের মৃতদেহ দেখতে পায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কৃষকদের লাশ উদ্ধার করে।

অপরদিকে, লামার মেরাখোলা এলাকার হিন্দুপাড়ায় বজ্রপাতে বাসু কুমার নামের এক ব্যক্তির চারটি গরু মারা গেছে এবং আনসার ব্যাটালিয়ন দপ্তরের ১৩টি গাছ পুড়ে গেছে।

ফাইতং ইউনিয়নের চেয়ারম্যান জালাল উদ্দিন বলেন, ‘সোমবার মধ্যরাত থেকে বৃষ্টি এবং আকাশে গর্জন শুরু হয়। বৃষ্টিপাত ভোরবেলা পর্যন্ত চলে। বৃষ্টির সময় বন্যহাতির ভয়ে ফসলি জমি পাহারা দিতে গাছের উপরে তৈরি করা মাচাং টংঘরে ঘুমাচ্ছিলেন দুজন কৃষক। এ সময় বৃষ্টির মধ্যে কোনো একটা সময় বজ্রপাতে দুজনের মৃত্যু হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন জানান, প্রবল ভারী বর্ষণের সময় বজ্রপাতে গাছের উপরে মাচাং ঘরে অবস্থানরত দুই কৃষকের মৃত্যু হয়েছে। এরা ক্ষেত পাহারা দিতে হাতির ভয়ে গাছের উপরে ঘুমিয়েছিলেন।

খবর পে‌য়ে ঘটনাস্থল থেকে কৃষকের লাশ উদ্ধার করা হয়েছে।