বান্দরবানে বন্য হাতির আক্রমণে বি‌জি‌বি সদস্য নিহত

Looks like you've blocked notifications!
বান্দরবান জেলার মানচিত্র। ফাইল ছবি।

বান্দরবা‌নের নাইক্ষ‌্যংছ‌ড়িতে বন্য হাতির আক্রমণে এক বিজিবি সদস্যের মৃত্যু হয়েছে। নিহতের নাম নায়েব সুবেদার আব্দুল মান্নান। মঙ্গলবার রাতে সীমান্তের ভাল্লুকখাইয়া এলাকায় এ ঘটনা ঘটে।

আইনশৃংখলা বাহিনী ও স্থানীয়রা জানায়, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়‌নের সীমান্ত পথে মিয়ানমার থেকে চোরাইপথে গরু আনছে খবর পেয়ে বিজিবির একটি টহল দল অভিযানে যান। এসময় ভাল্লুক খাইয়া এলাকার সীমান্তের ৪৮-৪৯ পিলারের মাঝামাঝি স্থা‌নে পৌঁছা‌লে বন্য হাতির এক‌টি দল বিজিবির টহল দলের সামনে এসে প‌ড়ে। তাড়াহুড়ো করে বি‌জি‌বির সদস‌্যরা হা‌তির দল‌কে দে‌খে নিরাপদে সরে যাবার সময়  বন্য হাতির পায়ে পিষ্ট হয়ে একজন বিজিবি সদস্যের মৃত্যু হয়। নিহতের নাম নায়েব সুবেদার আব্দুল মান্নান। পরে বুধবার ভোরে ঘটনাস্থল থেকে আব্দুল মান্নানের মরদেহ উদ্ধার করে বি‌জি‌বি সদস্যরা।

নিহত বিজিবি সদস্য ভাল্লুকখাইয়া বর্ডার অবজারবেশন পোষ্টে (বিওপি) কর্তব্যরত ছিলেন। এ বিষয়ে একাধিকবার চেষ্টা করেও বিজিবির কোনো বক্তব‌্য পাওয়া যায়‌নি। তবে নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) টানটু সাহা বলেন, ‘বন্য হাতির আক্রমণে বিজিবির এক সদস্যের মৃত্যুর খবর পেয়েছি। মরদেহটি বিজিবির ক্যাম্পে রয়েছে। স্থানীয়‌দের কাছ থে‌কেই খবর শুনেছি। তবে বিজিবি থেকে এখনও কোনো সংবাদ পাইনি।’