বাবার দাফনের পর মায়ের মামলায় ছেলে গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের ভৈরবে মায়ের করা মামলায় অস্ত্র-গুলিসহ গ্রেপ্তার ছেলে মোখলেছুর রহমান উজ্জ্বল। ছবি : সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরবে বাবার দাফনের পরই অস্ত্র ও টাকা চুরি করে পালিয়ে যাওয়া ছেলে মোখলেছুর রহমান উজ্জ্বলকে (৪০) তাঁর মায়ের করা মামলায় গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার বিকেলে তাঁকে রেলস্টেশন সংলগ্ন আমলাপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

ভৈরব থানার পরিদর্শক (তদন্ত) মো. বাহালুল খান বাহার জানান, বাবার অস্ত্র ও টাকা চুরির ঘটনায় ছেলের বিরুদ্ধে মা বাদী হয়ে থানায় একটি মামলা করেন। এরপর পুলিশ উজ্জ্বলকে ধরতে একাধিক স্থানে অভিযান চালায়। আজ বিকেলের দিকে তাঁকে আমলাপাড়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ওই সময় পুলিশ লাইসেন্স করা পিস্তলটি তিন রাউন্ড গুলিসহ উদ্ধার করতে পারলেও সাড়ে তিন লাখ টাকা উদ্ধার করতে পারেনি।

পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, মোখলেছুর রহমান উজ্জ্বল একজন মাদকাসক্ত। তিনি গত ৮ ফেব্রুয়ারি তাঁর বাবার কক্ষ থেকে আলমারি ভেঙে লাইসেন্স করা একটি পিস্তল, তিন রাউন্ড গুলি ও সাড়ে তিন লাখ টাকা চুরি করে পালিয়ে যান। এ ঘটনায় তাঁর মা হেলেনা বেগম বাদী হয়ে ভৈরব থানায় একটি মামলা করেন।

এদিকে ছেলে এই কাণ্ডে বাবা মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা হৃদরোগে আক্রান্ত হন। পরে তাঁকে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে গতকাল সন্ধ্যায় তিনি মারা যান। আজ বৃহস্পতিবার দুপুরে ভৈরবে তাঁর জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। মাদকাসক্ত ছেলে উজ্জ্বল তাঁর বাবার জানাজা ও দাফনে অনুপস্থিত ছিলেন।

উজ্জ্বলের মামা মুক্তিযোদ্ধা সিরাজুল হক আংগুর মোল্লা বলেন, ‘মাদকাসক্ত দুই ছেলের নানা অপরাধের দুশ্চিন্তায় আমার ভগ্নিপতি অসুস্থ হয়ে মারা যান। দুই ছেলের যন্ত্রণায় কয়েক বছর ধরে তিনি অতিষ্ঠ ছিলেন। গোলাম মোস্তফার ছোট ছেলে অপু কিছুদিন আগে ছিনতাইয়ের ঘটনায় গ্রেপ্তার হয়ে জেল-হাজতে আছেন।’