বাসচালককে মুক্তি না দিলে উত্তরাঞ্চলে পরিবহণ ধর্মঘটের হুমকি

Looks like you've blocked notifications!
বাংলাদেশ পরিবহণ শ্রমিক ফেডারেশন রাজশাহী ও রংপুর বিভাগীয় কমিটির শিরোইল বাস টার্মিনালে মানববন্ধন। ছবি : এনটিভি

রাজশাহীর কাঁটাখালিতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ১৭ জনের প্রাণহানির ঘটনায় অভিযুক্ত হানিফ পরিবহণের বাসচালক আব্দুর রহিমকে মুক্তি না দিলে উত্তরাঞ্চলের ১৬ জেলায় ধর্মঘটের আলটিমেটাম দিয়েছেন শ্রমিক নেতারা।

আজ মঙ্গলবার দুপুরে নগরীর শিরোইল বাস টার্মিনাল এলাকায় মানববন্ধন করে এই আলটিমেটাম দেয় বাংলাদেশ পরিবহণ শ্রমিক ফেডারেশন রাজশাহী ও রংপুর বিভাগীয় কমিটি।

এ সময় অভিযুক্ত বাসচালকের মুক্তির দাবিতে বিভিন্ন ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে শতাধিক শ্রমিক ঘণ্টাব্যাপী মানববন্ধনে অংশ নেয়।

মানববন্ধনে শ্রমিকনেতারা বলেন, আগামী ২৬ মার্চের মধ্যে হানিফ পরিবহণের বাসচালক আব্দুর রহিমকে কারাগার থেকে মুক্তি দেওয়া না হলে ২৭ মার্চ থেকে রাজশাহী ও রংপুর বিভাগে বাসসহ সব ধরনের যানবাহন চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ রাখা হবে।

মানববন্ধনে বক্তব্য দেন রাজশাহী জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলী, সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী, নাটোর জেলার সভাপতি মুসতারুল ইসলাম ও রাজশাহী জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি ফরিদ আলী।

এর আগে ২০২১ সালে ২৭ মার্চ দুপুরে দুপুরে রাজশাহী নগরীর সন্নিকটে কাঁটাখালি পৌরসভার কাপাশিয়া এলাকায় বাস-মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে মাইক্রোবাসে আগুন ধরে গেলে ১৭ জন নিহত হয়। দুর্ঘটনায় নিহতরা সবাই রংপুরের পীরগঞ্জ উপজেলার বাসিন্দা।