বাড়ছে বিধিনিষেধ, খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান

Looks like you've blocked notifications!
লকডাউন বাড়ার কারণে সরকার নির্ধারিত ২৩ মে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না। ফাইল ছবি

সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য আগামী ২৩ মে নির্ধারিত থাকলেও বিধি-নিষেধ (লকডাউন) বাড়ার কারণে তা খুলছে না বলে জানা গেছে। এ অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার তারিখ পর্যালোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে সরকারের শীর্ষ কর্মকর্তারা জানিয়েছেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক শনিবার এ বিষয়ে গণমাধ্যমকে বলেন, আমরা পরিস্থিতি পর্যালোচনা করছি। পরিস্থিতি দেখে আগেও সিদ্ধান্ত নিয়েছি, আগামীতেও সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে করোনার সংক্রমণ গত ফেব্রুয়ারিতে কমে যাওয়ায় ঈদের পর ২৩ মে স্কুল-কলেজ ও ২৪ মে বিশ্ববিদ্যালয়গুলো খুলে দেওয়ার কথা ছিল। কিন্তু সংক্রমণ বেড়ে যাওয়ায় ও দেশে ভারতীয় ভ্যারিয়েন্ট চলে আসায় আগের সিদ্ধান্ত থেকে সরে আসছে সরকার। 

এদিকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের মার্স্টাস ফাইনাল পরীক্ষার স্থগিত হওয়া বাকি পরীক্ষাগুলো ২৪ মে হওয়ার নির্ধারিত তারিখ থাকলেও তা নিয়ে এখনও সিদ্ধান্ত নিতে পারেনি কর্তৃপক্ষ। এ বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান এনটিভি অনলাইনকে বলেন, ১৮ তারিখ জাতীয় বিশ্ববিদ্যালয় খোলার পর এ বিষয়ে সিদ্ধান্ত হবে।   

গত বছরের ৮ মার্চ দেশে করোনার সংক্রমণ দেখা দেওয়ার পর থেকে ১৮ মার্চ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে ছুটি দেওয়া হয়। সেই ছুটি এখনো চলছে।