বাড়িতে না থেকে ঘোরাঘুরি, দুই প্রবাসীকে জরিমানা

Looks like you've blocked notifications!
হোম কোয়ারেন্টিনে না থাকায় মাদারীপুরে এক স্পেনফেরত প্রবাসীকে ২০ হাজার জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। ছবি : এনটিভি

‘হোম কোয়ারেন্টিনে’ না থেকে বাইরে ঘোরাফেরার দায়ে মাদারীপুরে এক স্পেনফেরত প্রবাসীকে ২০ হাজার জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ ছাড়া এক ইতালি প্রবাসীকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

আজ বুধবার দুপুর ১টার দিকে কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আমিনুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা গেছে, মাদারীপুরে বিভিন্ন এলাকায় সম্প্রতি করোনাভাইরাস আক্রান্ত দেশ থেকে দুই শতাধিক মানুষ মাদারীপুরে আসেন। এদের দ্বারা সংক্রমিত হওয়ার আশঙ্কায় ২২০ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ ছাড়া চার জনকে রাখা হয়েছে আইসোলেশনে।

স্থানীয়রা জানান, এক ইতালি প্রবাসী সম্প্রতি মাদারীপুরের শিবচরে আসেন। করোনাভাইরাসের বিভিন্ন উপসর্গ দেখা দিলে তাঁর স্ত্রী সন্তানসহ চারজনকে আইসোলেশনে রাখা হয়েছে। এ ছাড়া তাঁর সন্তানরা যাদের সঙ্গে সংস্পর্শে এসেছে এমন ১৯ শিক্ষার্থীকে চিহ্নিত করে হোম কোয়ারেন্টিনে রাখা হয়।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম বলেন, ‘আমরা স্বাস্থ্য বিভাগের সহযোগিতায় প্রতিটি ইউনিয়নের বিদেশ ফেতরদের তথ্য সংগ্রহ করে বাধ্যতামূলক হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এরপর যদি কেউ আদেশ অমান্য করেন তাঁদের বিরুদ্ধে প্রতিনিয়ত জেল-জরিমানা করা হচ্ছে। কাউকে ছাড় দেওয়া হবে না।’