বাড়ি ভাড়া মওকুফ করলেন সৌদিপ্রবাসী

Looks like you've blocked notifications!
রাজধানীর দক্ষিণ বনশ্রীতে সৌদি আরব প্রবাসী মো. আমির হোসেনের বাড়ির সামনে পাশের বাড়ির বাড়িওয়ালা তাঁর উদ্যোগের প্রশংসা করেন। ছবি : এনটিভি

করোনাভাইরাস প্রতিরোধে জনসচেতনতার কোনো বিকল্প নেই। পরিষ্কার-পরিচ্ছন্নতা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং ঘরে থাকাই হচ্ছে এখন প্রধান পদক্ষেপ। করোনা ভাইরাস প্রতিরোধে অফিস-আদালত বন্ধসহ সরকার নানা পদক্ষেপ নিচ্ছে। কিন্তু খেটে খাওয়া মানুষগুলোর কী হবে?  খেটে খাওয়া এসব মানুষের পাশে দাঁড়াতে এগিয়ে এসেছেন বাংলাদেশি এক সৌদি আরব প্রবাসী নাগরিক। রাজধানীর দক্ষিণ বনশ্রীতে তাঁর ছয়তলা বাড়ির সব ভাড়াটিয়ার এপ্রিল মাসের বাড়ি ভাড়া মওকুফ করে দিয়েছেন তিনি।

বাড়ির নাম আল মদিনা ভিলা। মালিক মো. আমির হোসেন। ৩৫ বছর ধরে সৌদি আরব আছেন। ২০০৯ সালে তিনি বাড়িটি তৈরি করেন।

ভাড়াটিয়া সেলুন মালিক জাবেদ বলেন, ‘এ খবরে আমরা খুব খুশি হয়েছি। উনার জন্য দোয়া করি। আল্লাহ যেন তাঁর এ ভালো উদ্যোগ কবুল করেন। এই বাড়িওয়ালার মতো অন্য বাড়িওয়ালারা যেন এগিয়ে আসেন। সেই আহ্বানও করেন জাবেদ।’ বাড়ি ভাড়া মওকুফ করায় তাদের পরিবারের জন্য খুব ভালো হয়েছে বলেও যোগ করেন তিনি।

পাশের বাড়িওয়ালা কাজী তুহিন বলেন, ‘মো. আমির হোসেন একজন ভালো মানুষ। ধর্ম-কর্মও ভালোভাবে করেন। মানুষের প্রতি তাঁর মায়া মহব্বত বেশি। তাই করোনা পরিস্থিতিতে তিনি এগিয়ে এসেছেন। এ জন্য তাঁকে ধন্যবাদ।’

বাড়ির মালিক মো. আমির হোসেন সৌদি আরব থেকে টেলিফোনে বলেন, ‘এই সময় মানুষের পাশে না দাঁড়ালে নিজেকে অপরাধী মনে হবে। তাই দায়বদ্ধতা থেকেই এই সিদ্ধান্ত নিয়েছি এক মাসের বাড়ি ভাড়া না নেওয়ার। প্রয়োজনে আরো পদক্ষেপ নিব। এপ্রিল মাসের বাড়ি ভাড়া মওকুফ করে দিয়েছি।’ পরিস্থিতি আরো খারাপ হলে পরের মাসের বাড়ি ভাড়াও মওকুফ করে দেবেন  বলে জানিয়েছেন তিনি। ছয়তলা বাড়িটিতে তাঁর পরিবারসহ ভাড়াটিয়ারা থাকেন।