বায়তুল মোকাররমে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

Looks like you've blocked notifications!
ইসলামী আন্দোলনের নেতাকর্মীদের বিক্ষোভ মিছিল। ছবি : সংগৃহীত

মহানবী হযরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির তৎকালীন জাতীয় মুখপাত্র নূপুর শর্মার মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

রাজধানীতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম প্রাঙ্গণে আজ শুক্রবার বাদ জুমার পর এ বিক্ষোভ মিছিল শুরু করেন ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা।

মাওলানা ইশহাকের নেতৃত্বে খেলাফত মজলিশ, ইসলামী ঐক্যজোট, জমিয়তে উলামায়ে বাংলাদেশসহ বেশ কয়েকটি সমমনা দল নিজস্ব ব্যানারে একই ঘটনার প্রতিবাদে বিক্ষোভ মিছিলে অংশ নিয়েছে।

এদিকে, কর্মসূচিকে কেন্দ্র করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এবং পল্টন এলাকায় ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। কর্মসূচি ঘিরে যাতে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য বিপুল পুলিশ সদস্য মোতায়েন করা হয়। নেওয়া হয় সাঁজোয়া যান ও এপিসি।

এ বিষয়ে মতিঝিল বিভাগের উপকমিশনার ডিসি মো. আব্দুল আহাদ বলেন, ‘আজকের কর্মসূচিকে কেন্দ্র করে কোনো ধরনের অনুমতি নেয়নি ইসলামী আন্দোলন বাংলাদেশ। তবে, এ ধরনের বিক্ষোভ মিছিলের নামে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে, কেউ যেন বিশৃঙ্খলা করতে না পারে, সেজন্য পুলিশ সতর্ক অবস্থায় রয়েছে।’

‘পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তা নিশ্চিতে যা যা করা দরকার, তা আমরা গ্রহণ করেছি। কেউ বিশৃঙ্খলা বা অপ্রীতিকর কিছু করার চেষ্টা করলে পুলিশ আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবে,’ যোগ করেন মো. আব্দুল আহাদ।

এর আগে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষ থেকে জানানো হয়, ভারতে বিজেপির তৎকালীন মুখপাত্র কর্তৃক রাসুলুল্লাহ (সা.) ও উম্মুল মুমিনিন আয়েশা (রা.)-কে নিয়ে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের উদ্যোগে শুক্রবার বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।