নাশকতার মামলা

বিএনপিনেতা আমান-বরকতসহ ৪১ জনের বিচার শুরু

Looks like you've blocked notifications!

রাজধানী রামপুরা থানার নাশকতার মামলায় বিএনপি নেতা আমানউল্লাহ আমান ও বরকত উল্লাহ বুলুসহ ৪১ জনের অভিযোগ গঠন করেছেন আদালত। ঢাকার বিশেষ ট্রাইবুনাল-৬ এর বিচারক ফাতেমা ফেরদৌস আজ সোমবার এই আদেশ দেন।

এ তথ্য আসামি পক্ষের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ বলেন, আজ এ মামলায় অভিযোগ গঠনের দিন ধার্য ছিল। অভিযোগ গঠনের সময় অব্যাহতির আবেদন করলে, বিচারক তা নাকচ করে অভিযোগ গঠন করেন। এ সময় আসামিদের দোষী কিংবা নির্দোষ প্রশ্ন করা হলে, তাঁরা নিজেদের নির্দোষ দাবী করে ন্যায় বিচার প্রার্থনা করেন।

জয়নাল আবেদীন মেজবাহ আরও বলেন,  মামলায় স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব হাবিব-উন-নবী খান সোহেল, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় কমিটি সভাপতি রাজিব আহমেদ, সাধারণ সম্পাদক আকরামুল হক উল্লেখযোগ্য আসামি। বাকি আসামিরা সাধারণ কর্মী ।

এজাহার থেকে জানা গেছে, ২০১৫ সালে রাজধানী রামপুরায় মালিবাগ ডিআইটি রোডে ন্যাশনাল ব্যাংকের সামনে আসামিরা নাশকতামূলক কর্মকাণ্ড ঘটায় অভিযোগে রামপুরা থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে। এরপরে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। সে অভিযোগপত্রের পরে মামলাটি বিচারের জন্য এ আদালতে বদলি হয়ে আসে।