বিএনপিনেতা মকবুল হোসেন কারাগারে

Looks like you've blocked notifications!
নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুল হোসেন সরদার। ফাইল ছবি

ব্যবসায়ীদের সঙ্গে ঢাকা কলেজের ছাত্রদের সংঘর্ষের মামলায় গ্রেপ্তার হওয়া নিউ মার্কেট থানা বিএনপি নেতা মকবুল হোসেন সরদারকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

আজ বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান এই আদেশ দেন। ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আজ মামলার তদন্ত কর্মকর্তা বিএনপি নেতা মকবুলকে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। এ সময় তাঁর পক্ষে আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। শুনানি শেষে বিচারক জামিনের আবেদন নাকচ করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।

এর আগে গত শনিবার দুপুরে রিমান্ড ও জামিনের আবেদনের শুনানির পর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মামুনুর রশিদ তিন দিনের রিমান্ডের আদেশ দেন। এর আগে গত শুক্রবার ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউ মার্কেটের ব্যবসায়ীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় এক নম্বর আসামি বিএনপির নিউ মার্কেট থানার সাবেক সভাপতি মকবুল হোসেনকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। 

নথি থেকে জানা গেছে, গত ১৮ এপ্রিল রাত ১২টায় শুরু হয় ব্যবসায়ী ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ। আড়াই ঘণ্টা সংঘর্ষের পর দিন মঙ্গলবার (১৯ এপ্রিল) দিনভর নিউমার্কেট এলাকায় দুপক্ষের মধ্যে সংঘর্ষ চলে।

এ ঘটনায় গত ২০ এপ্রিল পর্যন্ত মার্কেট বন্ধ ছিল। এ দিন সংঘর্ষের ঘটনা না ঘটলেও দুপক্ষ ছিল মুখোমুখি। পরে বিকেলে ঢাকা কলেজ এলাকায় কয়েকটি ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটে। অবশেষে দুপক্ষের সমঝোতায় গত শুক্রবার মোটামুটি জমে ওঠে বেচাকেনা।