বিএনপিনেতা মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে মামলা

Looks like you've blocked notifications!
বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল। ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে কুরুচিপূর্ণ বক্তব্য প্রদানের অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে শরীয়তপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে এ মামলা  করেন।

বিচারক শামসুল আলম মামলা আমলে নিয়ে আসামির বিরুদ্ধে সমন জারি করেছেন। সরকার পক্ষের কৌঁসুলি (পিপি) মির্জা হযরত আলী বিষয়টি নিশ্চিত করেছেন। বাদী পক্ষে মামলার আইনজীবী হয়েছেন শহিদুল ইসলাম সজীব।

মামলার এজাহার সূত্রে জানা যায়, চলতি বছরের ১ অক্টোবর জাতীয়তাবাদী নাগরিক কমিটির আয়োজনে ‘বাংলাদেশ ও শহীদ জিয়াউর রহমান শীর্ষক’ এক আলোচনা সভায় বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্পর্কে বিভিন্ন ধরনের কটূক্তি ও কুরুচিপূর্ণ বক্তব্য প্রদান করেন। সেই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিএনপির ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়। 

এজাহারে বলা হয়, একটি দেশের রাজনৈতিক দলের সভানেত্রী এবং প্রধানমন্ত্রীকে নিয়ে বিএনপির যুগ্ম মহাসচিব আলালের বক্তব্য কুরুচিপূর্ণ ও মানহানিকর। দেশের প্রধানমন্ত্রীকে নিয়ে এমন মানহানিকর বক্তব্যের ক্ষতিপূরণ নির্ধারণ অসম্ভব এবং কষ্টসাধ্য।  তথাপি দেশের প্রধানমন্ত্রী ও প্রতিবেশী রাষ্ট্রের সরকারপ্রধানকে নিয়ে দেওয়া মানহানিকর বক্তব্যে বাণিজ্যিক ও রাজনৈতিক ক্ষতি বিবেচনায় পাঁচ কোটি টাকার ক্ষতিসাধন হয়েছে। আসামি বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালের বিরুদ্ধে আনীত অভিযোগ আমলে নিয়ে দৃষ্টান্তমূলক শাস্তি প্রার্থনা করা হলো।